ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ক্যারিয়ার

অফিসার পদে জনতা ব্যাংকে চাকরি, পদ ৩৫১

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
অফিসার পদে জনতা ব্যাংকে চাকরি, পদ ৩৫১

সরকারি ব্যাংকগুলো পরপর দুটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর এবার আরও একটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জনতা ব্যাংক লিমিটেড। ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত এই ব্যাংকে অফিসার-রুরাল ক্রেডিট/আরসি পদে ৩৫১ জনকে নিয়োগ দেওয়া হবে।

প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে ২০২১ সালভিত্তিক দশম গ্রেডের অফিসার-রুরাল ক্রেডিট/আরসি পদে শূন্য পদগুলো পূরণ করা হবে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে জনবল নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এর আগে গত সপ্তাহে সমন্বিত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (সাধারণ) পদে ২ হাজার ৭৭৫ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর আগের সপ্তাহে সমন্বিত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার (সাধারণ) পদে ৯২২ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

জনতা ব্যাংকে অফিসার-রুরাল ক্রেডিট/আরসি পদের জন্য যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। এসএসসি–পরবর্তী শিক্ষাজীবনের যেকোনো পর্যায়ে অন্তত একটি পরীক্ষায় প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। আবেদনের শেষ সময় ১৪ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তাঁরাও আবেদন করতে পারবেন।

নিয়োগপ্রাপ্তদের শুধু কৃষিঋণ সম্পৃক্ত গ্রেড-২, ৩ ও ৪ শাখায় পদায়ন করা হবে। সেখানে কৃষিঋণ–সম্পৃক্ত যাবতীয় কাজ করতে হবে। বাধ্যতামূলকভাবে পল্লি এলাকায় অবস্থিত কৃষিঋণ–সম্পৃক্ত গ্রেড-২, ৩ ও ৪ শাখাগুলোর আওতাধীন গ্রামের বাড়ি বাড়ি গিয়ে জরিপের মাধ্যমে সঠিক ঋণগ্রহীতা নির্বাচন করে কৃষিঋণ বিতরণ ও একইভাবে কৃষিঋণ আদায় কার্যক্রমের দায়িত্ব পালন করতে হবে। দুটি উচ্চতর পদে (পিও) পদোন্নতি পাওয়ার আগপর্যন্ত ওই সব গ্রেডভুক্ত কৃষিঋণ–সম্পৃক্ত শাখাতেই কর্মরত থাকতে হবে। কোনোক্রমেই কৃষিঋণ সম্পৃক্ত নয়—এমন শাখা এবং গ্রেড-১, করপোরেট-২ ও করপোরেট-১ শাখায় বা এরিয়া অফিস/ডিভিশনাল অফিস বা প্রধান কার্যালয়ে বদলি/পদায়ন করা হবে না। এসইও পদে পদোন্নতি পাওয়ার পর এসব বাধ্যবাধকতা রহিত হবে।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জব আইডি নম্বর ১০১৮২। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ০৭১৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।