ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্যারিয়ার

৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, প্রিলিমিনারি মার্চে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, প্রিলিমিনারি মার্চে

ঢাকা: সর্বোচ্চ সংখ্যক শূন্য পদের বিপরীতে নিয়োগ দিতে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১০ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদন করা যাবে।

প্রিলিমিনারি পরীক্ষা ২০২৪ সালের মার্চ মাসে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে পিএসসি। ২০০ নম্বরের এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রার্থীদের বয়সসীমা ২ নভেম্বরের আগে ৩০ বছর হতে হবে।

৩১৪০ পদের মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এতে বিসিএস সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে। এরপর সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। বিভিন্ন বিষয়ে এই ক্যাডার থেকে বিসিএস শিক্ষায় ৯২০ জনকে নেওয়া হবে।

বিসিএস প্রশাসনে ২৭৪ জনকে, পররাষ্ট্রে ১০, পুলিশে ৮০, আনসারে ১৪, বিসিএস পরিবার পরিকল্পনায় ৪৯, মৎস্যে ২৬ ও গণপূর্তে ৬৫ জনকে নেওয়া হবে।

বিসিএস নিয়োগ পরীক্ষায় জট এড়াতে প্রতিবছর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত নেয় পিএসসি। তারই ধারাবাহিকতায় এবার এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩/আপডেট: ১৮২৯ ঘণ্টা
এমআইএইচ/এইচএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।