ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্যারিয়ার

মহিলা বিষয়ক অধিদপ্তরের বিনামূল্যে প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
মহিলা বিষয়ক অধিদপ্তরের বিনামূল্যে প্রশিক্ষণ

বিনামূল্যে নারীদের প্রশিক্ষণ দেবে সাভারের জিরাবোতে অবস্থিত মহিলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্র। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে এ প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষণের বিষয়:
২৪ তম ব্যাচের প্রশিক্ষণ কোর্স চলবে চলতি বছরের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত। পাঁচটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

কোর্সগুলো হলো- কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন, পেস্ট্রি এন্ড বেকারী প্রডাকশন, মাশরুম চাষ ও জৈব চাষাবাদ, ড্রেস মেকিং এন্ড টেইলারিং এবং হর্টিকালচার এন্ড নার্সারী (ফুল চাষ)। প্রত্যেক কোর্সে ৬০ জন করে ভর্তির সুযোগ পাবেন। কোর্সগুলোর মেয়াদ তিন মাস।

আবেদনের যোগ্যতা:
কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্সে ভর্তি হতে চাইলে কমপক্ষে এসএসসি পাস হতে হবে। অন্যান্য কোর্সগুলোতে অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।   দেশের যেকোন এলাকার ১৮ থেকে ৩৫ বছর বয়সী মহিলারা কোর্সে অংশ নিতে পারবেন।

আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীকে সাদা কাগজে যে কোর্সে অংশ নিতে চান তার পছন্দক্রম উল্লেখ করে নিজের নাম, পিতার নাম, স্বামীর নাম, মাতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, বৈবাহিক অবস্থা, ধর্ম, জন্ম তারিখ, বয়স, অভিভাবকের নাম ও মোবাইল নম্বর উল্লেখ করে আবেদন করতে হবে। আবেদনপত্রের সাথে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, মার্কসিট, জন্ম নিবন্ধন সনদ, নাগরিকত্ব সনদ ও তিন কপি পাসপোর্ট সাইজ ছবি (সকল কাগজপত্র সত্যায়িত করে) জমা দিতে হবে। ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসে আবেদনপত্র পাঠাতে হবে 'দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, মহিলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্র, নরসিংহপুর (গ্যারেজ), জিরাবো, সাভার, ঢাকা' বরাবর। অথবা ইমেইল করতে হবে atcdwa@gmail.com ঠিকানায়।
প্রার্থী চাইলে সরাসরি ভর্তি পরীক্ষার দিনও আবেদনপত্র জমা দিতে পারবেন। এজন্য  দরখাস্তসহ আগামী ১ অক্টোবর সকাল ১১টার পূর্বে উক্ত প্রশিক্ষণ কেন্দ্রে প্রার্থীকে সরাসরি পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে।

যোগাযোগ:
প্রশিক্ষণ সম্পর্কে বিস্তারিত জানতে ০১৭১৫-৮৬৯৩৭২, ০১৯৪৩-৬৯৯২৩২ অথবা ০১৭৩২-৫০৫৩৯৫ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

বিজ্ঞপ্তি-


প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন career.banglanews@gmail.com ঠিকানায়। বাংলানিউজের সঙ্গেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।