ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

দিনাজপুরে তাপমাত্রা ৯ ডিগ্রির ঘরে, বিপর্যস্ত জনজীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
দিনাজপুরে তাপমাত্রা ৯ ডিগ্রির ঘরে,  বিপর্যস্ত জনজীবন 

দিনাজপুর: উত্তরের জেলা দিনাজপুর। হিমালয়ের কাছাকাছি হওয়ায় তুলনামূলক বেশি শীত অনুভূত হয় এ জেলায়।

গত দুই দিনে তিন ডিগ্রির বেশি তাপমাত্রা কমেছে দিনাজপুরে। এতে কাজের সন্ধানে ঘর থেকে বের হওয়া সাধারণ মানুষেরা দুর্ভোগে পড়েছেন।  

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ৯টায় জেলায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন কুয়াশার উপস্থিতি কম থাকলেও হিমেল বাতাসের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এছাড়াও বৃহস্পতিবার (৫ জানুয়ারি) যশোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি (রোববার) দিনাজপুরের তাপমাত্রা ছিল ১১ দশমিক ২ ডিগ্রি, ২ জানুয়ারি (সোমবার) ১০ দশমিক ৬ ডিগ্রি, ৩ জানুয়ারি (মঙ্গলবার) ১৩ দশমিক ২ ডিগ্রি ও বুধবার (৪ জানুয়ারি) জেলায় ১২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সহকারী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ৯টায় দিনাজপুরে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন বাতাসের আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ। এছাড়া গত কয়েকদিনের চেয়ে বাতাসের গতিবেগ কিছুটা বেড়েছে। আগামী ২-৩ দিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।