ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

আজ নওগাঁয় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
আজ নওগাঁয় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা 

নওগাঁ: বছরের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে নওগাঁবাসী। শুরু হয়েছে শৈত্যপ্রবাহ, বইছে ঠাণ্ডা বাতাস, পুরো জেলা ঢেকে আছে ঘন কুয়াশায়।

ফলে বাড়ছে শীতের তীব্রতা।  

কয়েকদিন জেলায় তাপমাত্রা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের দেখা মিলেছিল। কিন্তু আজ বেলা বাড়ার পরেও সুর্যের দেখা নেই জেলায়। ফলে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা।  

বুধবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্ৰি সেলসিয়াস।  

নওগাঁর বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, গত কয়েকদিন থেকেই জেলাজুরে ঠাণ্ডা হাওয়া বইছে। এই ঠাণ্ডার প্রকোপ আরও বেশ কয়দিন থাকতে পারে। ঠাণ্ডায় দিশেহারা হয়ে পড়েছে প্রান্তিক কৃষক। সেই সঙ্গে বিপাকে সাধারণ দিনমজুররা। সকালে যাদের জীবনের তাগিদে উপার্জনের জন্য ঘর থেকে কাজে বের হতে হয় তাদের জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এদিকে নওগাঁ সদর হাসপাতালে বৃদ্ধ ও শিশু রোগীদের চাপ বেড়েছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী।  

তিনি জানান, হাসপাতালে ঠাণ্ডাজনিত কারণে ডায়রিয়া ও নিউমোনিয়া জাতীয় রোগীদের চাপ বেড়েছে। ধারণক্ষমতার অতিরিক্ত রোগী হওয়ায় তারা হাসপাতালের মেঝেতে চিকিৎসা দিতে বাধ্য হচ্ছেন। জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেন এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।