ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

পানি সংকট নিরসনে অবদান, জায়েদ সাস্টেইন্যাবিলিটি পুরস্কার পেল লিডার্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
পানি সংকট নিরসনে অবদান, জায়েদ সাস্টেইন্যাবিলিটি পুরস্কার পেল লিডার্স

সাতক্ষীরা: উপকূলীয় এলাকায় পানি সংকট নিরসনে বিশেষ অবদানের জন্য মধ্যপ্রাচ্যর জায়েদ সাস্টেইন্যাবিলিটি পুরস্কার ২০২৩ অর্জন করেছে বাংলাদেশের সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার বেসরকারি উন্নয়ন সংগঠন সংস্থা লিডার্স।

সোমবার (১৬ জানুয়ারি) বাংলাদেশ সময় দুপুর ১২টায় এক জমকালো অনুষ্ঠানে লিডার্সের নির্বাহী পরিচালক মোহন কুমার মণ্ডলের হাতে জায়েদ সাস্টেইন্যাবিলিটি পুরস্কার ২০২৩ তুলে দেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, দক্ষিণ কোরিয়া ও মোজাম্বিকসহ সাতটি দেশের রাষ্ট্রপতি ও অন্যান্য দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, লিডার্স এর আগে ২০১৫ সালে পৃথিবীর মধ্যে তৃতীয় সংগঠন হিসেবে ওয়ার্ল্ড ওয়াটার শোকেজ পুরস্কার এবং ২০২০ সালে দুর্যোগ যোদ্ধা হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড অর্জন করে। এছাড়া লিডার্স সেন্টার অন অ্যাডাপটেশন কর্তৃক লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড ২০২২ প্রাপ্তির জন্য মনোনীত হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।