ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

৭ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে ডিমলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
৭ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে ডিমলা ছবি: সংগৃহীত

নীলফামারী: নীলফামারীর ডিমলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন এ তাপমাত্রা অব্যাহত থাকতে পারে।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

উপজেলা কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের তথ্যমতে, তিস্তা নদীবেষ্টিত এ উপজেলায় গত এক সপ্তাহ ধরে তাপমাত্রা নিম্নমুখী। বুধবার তাপমাত্রা আরও কমে এসেছে। সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখানে রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস। এতে কুয়াশাচ্ছন্ন হয়ে পড়েছে পুরো এলাকা। দৃষ্টিসীমা রয়েছে ১০০ মিটারের নিচে। এ কারণে দিনের বেলায়ও গাড়ি হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে।

সেই সঙ্গে তিস্তার হিমেল হাওয়ার কারণে শীত আরও বাড়ছে। হিমেল হাওয়া, কনকনে শীত ও কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তবে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া শ্রমজীবী মানুষ।

অন্যদিকে, প্রচণ্ড ঠাণ্ডার কারণে বেড়েছে ঠাণ্ডাজনিত জ্বর, সর্দি ও কাশির সমস্যা।  

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কুঞ্জকলি রায় বলেন, প্রচণ্ড ঠাণ্ডার কারণে প্রতিদিনই রোগীর সংখ্যা বাড়ছে। বিশেষ করে সর্দি-কাশিতে আক্রান্ত শিশুদের নিয়ে অভিভাবকরা হাসপাতালে বেশি আসছেন। এ অবস্থায় শিশুদের গরম কাপড় পরিয়ে রাখা ও গরম খাবার খাওয়ানোর পরামর্শ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।