ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বায়ু দূষণ: রাজধানীতে ১৭ যানবাহন ও ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
বায়ু দূষণ: রাজধানীতে ১৭ যানবাহন ও ৬ প্রতিষ্ঠানকে জরিমানা -ফাইল ছবি

ঢাকা: বাযু দূষণের দায়ে ঢাকায় ১৭টি যানবাহনকে ৪১ হাজার ৯০০ টাকা এবং ৬টি প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানার পর আদায় করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং ঢাকা মহানগর ও জেলা কার্যালয় এবং জেলা প্রশাসনের উদ্যোগে রাজধানীর মানিকমিয়া এভিনিউ, উত্তরা, যাত্রাবাড়ী, বংশাল ও খিলগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ু দূষণের দায়ে ঢাকার উত্তরা এলাকায় ২টি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা, খিলগাঁও এলাকায় ২টি প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা এবং বংশাল এলাকায় ২টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা ধার্য পূর্বক আদায় করা হয়।

এছাড়া কালো ধোঁয়া দ্বারা বায়ুদূষণের দায়ে যাত্রাবাড়ী এলাকায় ৬টি যানবাহন থেকে মোট ১৫ হাজার টাকা এবং মানিকমিয়া এভিনিউ এলাকায় ১১টি যানবাহন থেকে ২৬ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ঢাকার আশেপাশে বায়ু দূষণ বিরোধী অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
টিএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।