ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

মোখার পরে পঞ্চগড়ে ঝড়-বৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, মে ১৮, ২০২৩
মোখার পরে পঞ্চগড়ে ঝড়-বৃষ্টি ফাইল ফটো

পঞ্চগড়: ভয়ানক ঘূর্ণিঝড় মোখার পরে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে দেখা দিয়েছে ঝড়-বৃষ্টি। তবে দেশে মোখার প্রভাব কেটে গেলেও উত্তর- দক্ষিণ থেকে মেঘ দেশের বিভিন্ন অঞ্চলের ওপর ছড়িয়ে পড়ায় এ বৃষ্টি নামছে বলে জানায় আবহাওয়া অফিস।

গত দু’দিন (১৭ ও ১৮ মে) ধরে পঞ্চগড় জেলার বিভিন্ন এলাকায় এ বৃষ্টিপাত হচ্ছে।

আষাঢ় আসার আগেই সন্ধ্যার পর ও গভীর রাতে কখনো ঝড়ের সঙ্গে বৃষ্টি, কখনো গুঁড়িগুঁড়ি বৃষ্টি নামছে।

বুধবার গভীর রাতে ঝড়ের সঙ্গে বৃষ্টি হলেও আজ বৃহস্পতিবার (১৮ মে) সকাল থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় থেমে থেমে বৃষ্টি নামার খবর পাওয়া যায়।

আবহাওয়া অফিস বলছে, আজ (বৃহস্পতিবার) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তেঁতুলিয়ায় ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরমধ্যে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ২৫ কিলোমিটার।

পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়ের ব্যবসায়ী আবিদ হাসান বাংলানিউজকে বলেন, দিনের বেলা গরমের তাপ অনেক বেশি থাকছে। তবে রাতে ও সকালে বৃষ্টির দেখা মিলছে। এতে করে গরমের মধ্যে অনেকটাই স্বস্তি মিলছে।

ধাক্কামারা এলাকার সুজন আলী বাংলানিউজকে বলেন, দিনভর একটা গরম আবহাওয়া থাকলেও সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত রাতের বিভিন্ন সময়ে বৃষ্টিপাত হচ্ছে। তবে সব থেকে বেশি ঝড়-বৃষ্টি হচ্ছে রাতে।

আমিনার রহমান নামে এক রিকশাচালক বাংলানিউজকে বলেন, হঠাৎ বৃষ্টিতে অনেক সময় সমস্যায় পড়তে হচ্ছে। এতে করে বাজারে লোক সংখ্যাও অনেক কম থাকছে। ফলে যাত্রী পাওয়া যাচ্ছে না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বাংলানিউজকে বলেন, মোখার পর মেঘ দেশের আকাশে ছড়িয়ে পড়ায় আগামী কয়েকদিনে আরও বজ্র বৃষ্টিসহ থেমে থেমে বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, মে ১৮, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।