ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

খুলনায় বৃষ্টিতে ভোগান্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
খুলনায় বৃষ্টিতে ভোগান্তি

খুলনা: খুলনায় মধ্য আশ্বিনে শ্রাবণের বারিধারা ঝরছে। গত কয়েকদিনের বৃষ্টিতে স্বাভাবিক জীবনে ছন্দপতন ঘটেছে।

বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কখনও ভারী, কখনও গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে বিপাকে পড়েছেন নগরবাসী।

সোমবার (২ অক্টোবর) দিনভর আকাশ কালো মেঘ ঢেকে আছে। দেখা মেলেনি সূর্যের। বর্ষণে মহানগরীর বেশকিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। রাস্তায় লোকজনের আনাগোনা তুলনামূলকভাবে কম। টানা বৃষ্টিতে রিকশাচালকসহ দিনমজুররা কষ্টে দিন পার করছেন।

বৃষ্টি ও জোয়ারের পানিতে খুলনার উপকূলবর্তী অনেক এলাকার মাছের ঘের ও পুকুর তলিয়ে গেছে। বৃষ্টিপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে উপকূলবাসীর জনজীবন।

এদিকে বৃষ্টির ফলে আগাম শীতকালীন সবজির ব্যাপক ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন সবজি চাষিরা। সেই সঙ্গে নেতিয়ে পড়েছে সবজি গাছের চারা এবং পানিতে পচতে শুরু করেছে উঠতি ফসল।

ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এলাকার কৃষক ইয়াসিন আরাফাত জানান, অতি বৃষ্টির কারণে আগাম শীতকালীন শাক-সবজির ক্ষেত পানিতে তলিয়ে গেছে। এভাবে কয়েকদিন বৃষ্টি থাকলে ক্ষেতের ব্যাপক ক্ষতি হবে বলে আশঙ্কা করছেন তিনি।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, লঘুচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে। সোমবার ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খুলনায় বৃষ্টি হয়েছে ৩২ মিলিমিটার। তবে দুই থেকে তিন দিন পর বৃষ্টিপাত কমে যাবে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।