ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

৪২.৪ ডিগ্রিতে উঠল ঈশ্বরদীর তাপমাত্রা, জনজীবনে নাভিশ্বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
৪২.৪ ডিগ্রিতে উঠল ঈশ্বরদীর তাপমাত্রা, জনজীবনে নাভিশ্বাস

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদীর ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৩টার দিকে উপজেলাটিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

 

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজে বলেন, ঈশ্বরদীতে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ২৬ এপ্রিল বিকেল সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা অতি তীব্র তাপপ্রবাহ। এটা চলতি বছরের সর্বোচ্চ তাপমাত্রা।  

এদিকে তীব্র তাপপ্রবাহের কারণে সবার প্রাণ যেন ওষ্ঠাগত। জনসাধারণের নাভিশ্বাস অবস্থা। একই অবস্থা প্রাণিকুলেও। সকাল থেকে দুপুর গড়ানোর সঙ্গে সঙ্গেই সূর্যের গরম তাপ, বাতাসে আগুনের মতো দমকা হাওয়া যেন জনজীবন অতিষ্ঠ করে ফেলছে। সাধারণ খেটে খাওয়া কর্মজীবী মানুষ পড়েছেন বেশি বিপাকে। তবে খুব প্রয়োজন ছাড়া অনেকে বাইরে বের হচ্ছেন না। সড়কপথে ছোট বড় পরিবহনের সংখ্যা একদমই কম। ঈশ্বরদী থেকে দেশের বিভিন্ন স্থানে যাওয়া যাত্রীবাহী ট্রেনগুলো নিদিষ্ট সময়ের চেয়ে কিছুটা বিলম্বে চলাচল করছে।  

নাজমুল হক রঞ্জন জানান, গতকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।