ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বরিশালে হিমেল হাওয়ার সঙ্গে গুঁড়িগুঁড়ি বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
বরিশালে হিমেল হাওয়ার সঙ্গে গুঁড়িগুঁড়ি বৃষ্টি

বরিশাল: মাঘের শেষদিকে এসে গত কয়েকদিনে হিমেল হাওয়া শীতের তীব্রতাকে কিছুটা বাড়িয়েছে বরিশালে। আর রোববার (৭ ফেব্রুয়ারি) এর সঙ্গে যোগ হয়েছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি।

রোববার সকাল থেকে কুয়াশা না থাকলে আকাশ কিছুটা মেঘলা রয়েছে। আর দুপুরে ১টার পরে হঠাৎ করেই শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। যা খানিক পরেই থেমে যায়।

তবে খনিকের এ বৃষ্টির কারণে স্বাভাবিক জীবনযাত্রা যেমন কিছুটা ব্যহত হয়, তেমনি শীতের প্রকোপও কিছুটা বেড়েছে বলে দাবি করেছেন নগরের বাসিন্দা নুরুল আমিন।

বরিশাল আবহাওয়া ‍অধিদপ্তরের তথ্যমতে, আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। সেইসঙ্গে বরিশালের সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি আর সর্বনিম্ন ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে।

এদিকে, রোববার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দু'এক জায়গায় হালকা/গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।