ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ঘূর্ণিঝড় সিত্রাং: সোমবার থেকে বিদ্যুৎহীন লক্ষ্মীপুর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
ঘূর্ণিঝড় সিত্রাং: সোমবার থেকে বিদ্যুৎহীন লক্ষ্মীপুর 

লক্ষ্মীপুর: ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে লক্ষ্মীপুরে সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যার পর থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়, সেই সঙ্গে ঝড়ো বাতাস। এতে বিভিন্নস্থানে গাছপালা ভেঙে পড়ার খবর পাওয়া গেছে।

দিনভর জেলাব্যাপী মুষলধারে বৃষ্টি হয়েছে।  

এদিকে সোমবার সকাল থেকে জেলাতে বিদ্যুৎ নেই। ঝড়ের ফলে বিভিন্ন লাইনে ত্রুটি থাকার কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ অফিস।  

বিদ্যুৎ না থাকায় দুর্ভোগে পড়েছেন জেলার বাসিন্দারা। ব্যাহত হচ্ছে মোবাইল নেটওয়ার্ক।  

সদর উপজেলার মান্দারী এলাকার বাসিন্দা নুর হোসেন বলেন, ঘূর্ণিঝড়ের কারণে একদিকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। সেইসঙ্গে জড়ো বাতাস বইছে। এতে আমরা শঙ্কিত। এছাড়া সকাল থেকে বিদ্যুৎ না থাকায় চরম দুর্ভোগের মধ্যে পড়েছি। মোবাইল ফোনের চার্জও শেষ হয়ে যাচ্ছে।  

অন্যদিকে দুর্যোগ নিয়ে আতঙ্কিত উপকূলের বাসিন্দারা। ক্ষেতের ফসল হারানোর ভয় কৃষকদের।

চর রমনী মোহন ইউনিয়নের চর আলী হাসান গ্রামের কৃষক রৌশন আলী বলেন, ভারী বৃষ্টিপাতের কারণে আমন ক্ষেতে পানি জমে যাচ্ছে। যেভাবে বৃষ্টি হচ্ছে, এভাবে অব্যাহত থাকলে ধানক্ষেত তলিয়ে যেতে পারে।

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জাকির হোসেন বাংলানিউজকে বলেন, ঝড়ো বাতাসের কারণে বিদ্যুৎ লাইনে ত্রুটি দেখা দিয়েছে। বিভিন্ন এলাকায় লাইনের ওপর গাছ আছে। সেগুলো পুরোপুরি অপসারণ করা হলে বিদ্যুৎ সরবরাহ চালু করা যাবে।

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।