ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

বইমেলা ঘুরে সুবিধাবঞ্চিত শিশুরা পেলো বিকাশের দেওয়া বই

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
বইমেলা ঘুরে সুবিধাবঞ্চিত শিশুরা পেলো বিকাশের দেওয়া বই

ঢাকা: প্রথমবার একুশে বইমেলায় ঘুরতে এসে দারুণ উচ্ছ্বসিত বাবুডাইং আলোর পাঠশালার শিক্ষার্থী সুদিপ, সাকিবুল ও আল আমিন। ওদের মতোই মেলায় ঘুরে দিনশেষে বিকাশের দেওয়া গল্পের বইসহ নানা ধরনের বই উপহার পেয়ে আনন্দ দ্বিগুন হয়েছে রাজশাহীর গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালার শিক্ষার্থী শুভ‌জিত, আরেফিন ও শুভ্রজিৎ এবং রাজশাহী আলোর পাঠশালার মণিকা, সুরভী, জেসমিন ও ঐশির।

গত তিনটি বইমেলার ধারাবাহিকতায় এবারো মেলায় আসা দর্শনার্থী-লেখক-প্রকাশকদের কাছ থেকে বই সংগ্রহ করছে বিকাশ।

মেলায় আসা ক্রেতা-পাঠক-লেখক-দর্শনার্থীদের দেওয়া বই ও বিকাশের পক্ষ থেকে দেওয়া বই সারা দেশে সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল, পাঠাগারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের লাইব্রেরিগুলোতে বিতরণ করা হবে।

এরই অংশ হিসেবে শুক্রবার বিকেলে মেলায় নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালা, রাজশাহী মহানগরীর রাজশাহী আলোর পাঠশালা এবং গোদাগাড়ী উপজেলার বাবুডাইং আলোর পাঠশালা থেকে আসা এসব সুবিধাবঞ্চিত শিশুদের হাতে বইগুলো তুলে দেন কথা সাহিত্যিক আনিসুল হক এবং বিকাশের হেড অব কর্পোরেট কমিউনিকেশন্স শামসুদ্দিন হায়দার ডালিম।

শিশুদের হাতে বই তুলে দিয়ে আনিসুল হক বলেন, বিকাশের উদ্যোগে বই সংগ্রহ করে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে বিতরণের এ প্রয়াস তাদের মেধা ও মনন বিকাশে ইতিবাচক প্রভাব ফেলবে। আমরা যদি স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ সাধ্য অনুযায়ী বই অনুদান করি, তবে আলো ছড়িয়ে যাবে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীসহ সবার মাঝেই।

বিকাশের হেড অব কর্পোরেট কমিউনিকেশন্স শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, বইমেলাকে কেন্দ্র করে সুবিধাবঞ্চিত শিশুদের বইয়ের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে গত কয়েক বছর ধরে বই বিতরণের উদ্যোগ নেয় বিকাশ। এ বছর পাঠক-লেখক-প্রকাশকদের কাছ থেকে সংগ্রহ করা বইয়ের সঙ্গে বিকাশের দেওয়া বই যোগ করে তা সারা দেশের সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে বিতরণ করবে বিকাশ। ফলে পাঠকরা যত বেশি বই দেবেন, তত বেশি সংখ্যক সুবিধাবঞ্চিত শিশুরা বই পড়ার সুযোগ পাবে।

বইমেলা উপলক্ষে গত তিন বছরে এ উদ্যোগের মাধ্যমে ৭২ হাজার ৫০০টি বই বিতরণ করেছে বিকাশ। এবারের বই বিতরণ কার্যক্রমকে সফল করে তুলতে মেলা প্রাঙ্গণে বুথ তৈরি করেছে বিকাশ। বুথে এসে নতুন পুরাতন সব ধরনের বই দিতে পারছেন আগ্রহীরা। যারা ঢাকার বাইরে আছেন, তারা নিজ নিজ এলাকার বিকাশ গ্রাহক সেবাকেন্দ্রে গিয়েও বই দিয়ে আসতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।