ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বপ্ন'র ভিন্ন এক ওভিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বপ্ন'র ভিন্ন এক ওভিসি

অন্য এক উপস্থাপন। ভিন্নভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধা জানিয়ে আবারও বাংলাদেশের রিটেইল ব্র্যান্ড সুপারশপ ‘স্বপ্ন’ প্রমাণ করলো যে স্বপ্ন একটি গভীর মূল্যবোধ সম্পন্ন ব্র্যান্ড।

বাকশক্তি রহিত বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের নিয়ে বানানো হয়েছে ভিন্ন ধরনের একটি ওভিসি (অনলাইন ভিডিও কমিউনিকেশন)। যেখানে দেখা যাচ্ছে সুপারশপে গিয়ে একটি বাচ্চা বিস্ময়ের সঙ্গে বাকশক্তিরহিত সেলসকর্মীরা কীভাবে সাইন ল্যাংগুয়েজ ব্যবহার করেন তা লক্ষ্য করে এবং শেখা শুরু করে ঘরে। আর তা দেখে মা তো রীতিমত অবাক।  

একুশে ফেব্রুয়ারির সকালে এমন একটি ওভিসি দর্শকদের উপহার দিলো স্বপ্ন যাতে নৈঃশব্দ্যের শব্দ নিয়ে চমৎকার একটি শব্দহীন বাক্যহীন জগতের সৃষ্টি করা হয়েছে যাতে ভাষার গুরুত্ব আরও ফুটে ওঠে। যেখানে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মডেল-অভিনেত্রী দিলরুবা দোয়েল, শিশু মডেল সাফা এবং জান্নাতুল ফেরদৌস। ভিডিওটি নির্মাণ করেন স্বপ্ন’র ক্রিয়েটিম টিম।

এটা প্রচারের পর থেকে স্বপ্ন’র ফেসবুক পেজ থেকে অনেকের ফেসবুক ওয়ালে শেয়ার হয়েছে। চলচ্চিত্র নির্মাতা, সংগীতশিল্পীসহ একাধিক ক্রেতা স্বপ্ন’র এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

স্বপ্নর ফেসবুক পেজে সূর্য বিশ্বাস দীপ্ত নামে এক ক্রেতা কমেন্ট বক্সে লিখেছেন, ‘আমি যেদিন দেখেছিলাম এমন মানুষরাও সেখানে সুযোগ পেয়েছে কাজের এবং আমার বিলটাও এমন কারো কাছে দেওয়ার সুযোগ হয়েছিল খুব ভালো লেগেছিল। এছাড়া ’ চিরকুট ব্যান্ডের প্রধান ভোকালিস্ট শারমীন সুলতানা সুমি লিখেন, ‘ব্রিলিয়ান্ট’।

মিউজিক ডিরেক্টর অদিত রহমান শেয়ার দিয়ে লিখেছেন, ‘বিউটিফুল ওয়ার্ক। সাব্বির নাসির, মাহাদী ফয়সাল এবং পুরো টিমের জন্য ভালোবাসা। ’

জান্নাতুল ফেরদৌস নামে স্বপ্ন’র আরেক ক্রেতা ভিডিওটি দেখে লিখেছেন, ‘অসাধারণ, প্রথমবার দেখেছিলাম ২০১৯ এ, বনানী আউটলেটে খুবই সাবলীলভাবে ক্যাশ থেকে শুরু করে সব ক্ষেত্রেই খুব হাসিখুশি মনে কাজ করছিল এই বিশেষ আপু ভাইয়ারা তখনই ভীষণভালো লেগেছিল স্বপ্নের এই উদ্যোগটি, নিজেদের ভেতর প্রশংসাও করছিলাম এমন ব্যাতিক্রম কাজের। আজ বিজ্ঞাপনে এতো সুন্দরভাবে উপস্থাপন দেখে ভালো লাগাটা বেড়ে গেলো। ’
 
প্রসঙ্গত, স্বপ্ন’র একাধিক আউটলেটে এমন বিশেষ চাহিদা সম্পন্ন ২১ জন বিভিন্ন পদে সফলতার সঙ্গে দীর্ঘ সময় ধরে কাজ করছেন।

ওভিসির দেখতে ক্লিক করুন:

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।