ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

প্রিমিয়ার ব্যাংকের বার্ষিক ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ১৪, ২০২৩
প্রিমিয়ার ব্যাংকের বার্ষিক ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন অনুষ্ঠিত

ঢাকা: দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ‘বার্ষিক ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে।  

সম্প্রতি রেনেসন্স ঢাকা গুলশান হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল।  

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. নুরুল আমিন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন বিভাগের পরিচালক মো. জবদুল ইসলাম।

এছাড়া উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ও চেয়ারম্যান (রিস্ক ম্যানেজমেন্ট কমিটি) এম ইমরান ইকবাল, ব্যাংকের কনসালট্যান্ট এম শহীদুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিমসহ আরও অনেকে।

ডা. এইচ বি এম ইকবাল সব অংশগ্রহণকারীদের উদ্দেশে বলেন, টেকসই ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের প্রয়াসে প্রিমিয়ার ব্যাংক বার্ষিক ঝুঁকি বিষয়ক সম্মেলন ২০২৩ ব্যাংকের মধ্যে কার্যকর ঝুঁকি ব্যবস্থাপনার গুরুত্ব ও তাৎপর্য ছড়িয়ে দিতে ভূমিকা রাখবে।  

এম ইমরান ইকবাল বলেন, ঝুঁকি মূল্যায়ন ও মূল্যায়নের (বৈশ্বিক, স্থানীয় ও জাতীয়) ওপর ভিত্তি করে সাউন্ড কন্টিজেন্সি প্ল্যান ও সতর্কতামূলক ব্যবস্থা প্রয়োগ করাই ঝুঁকি ব্যবস্থাপনার মূলমন্ত্র।

এম রিয়াজুল করিম তার স্বাগত বক্তব্যে ব্যাংকিং খাতে ঝুঁকি ব্যবস্থাপনার গুরুত্ব তুলে ধরে বলেন, সঠিক ঝুঁকি ব্যবস্থাপনা হলো ব্যাংকিং খাতে উন্নয়নের পূর্বশর্ত।  

প্রধান কার্যালয় ও শাখার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের অংশগ্রহণে এ সম্মেলনের উদ্দেশ্য বলিষ্ঠ ঝুঁকি পরিপালন কাঠামো গড়ে তোলার প্রয়াসে নিজেদের দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্তকরণ ও এ যাত্রায় সবাইকে সম্পৃক্ত করা, যা ব্যাংকের টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধিতে ভূমিকা রাখবে।  

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনের অতিরিক্ত পরিচালক ড. কাজী আরিফ উজ জামান, যুগ্ম পরিচালক মো. লুৎফুল হায়দার পাশা ও মাহমুদা হক রিসোর্স পার্সন হিসেবে অনুষ্ঠানে রিস্ক বিষয়ে তাদের নানাবিধ বক্তব্য উপস্থাপন করেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মে ১৪, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।