ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ক্যানসার রোগীর পাশে এম এ রাজ্জাক খান রাজ সিআইপি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
ক্যানসার রোগীর পাশে এম এ রাজ্জাক খান রাজ সিআইপি

ঢাকা: মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান ও মানবতার ফেরিওয়ালা এম এ রাজ্জাক খান রাজ সিআইপি ক্যানসারে আক্রান্ত মুমূর্ষু এক রোগীর পাশে দাঁড়ালেন।  

সম্প্রতি তিনি নিজে রোগীর বাড়িতে যান এবং অর্থ সহায়তা প্রদান করেন।

এ সময় পরিবারে পাশে থাকারও প্রতিশ্রুতি দেন।

দীর্ঘ চার বছর ধরে মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত বড় মেহেরপুরের গাংনীর মুশাইনগর পুরাতন জামে মসজিদ পাড়ার আব্দুল মজিদের মেয়ে মোছা. মিতা খাতুন।

চিকিৎসা করাতে করাতে বর্তমানে তার পরিবার প্রায় নিঃস্ব। ক্যানসার চিকিৎসার মতো এ ব্যয়বহুল চিকিৎসা খরচ তাদের পক্ষে চালানো প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায় এগিয়ে আসেন চুয়াডাঙ্গার গণমানুষের নেতা ও চুয়াডাঙ্গার কৃতি সন্তান এম রাজ্জাক খান রাজ। খবরটি শোনার পর এক মুহূর্ত দেরি না করে তিনি ছুটে যান আসমান খালি মুসাই নগর গ্রামে ক্যানসার আক্রান্ত অসুস্থ মেয়েটিকে দেখতে।

ক্যানসার আক্রান্ত মেয়েটির চিকিৎসার খোঁজখবর নেন তিনি। মেয়েটি ও তার পরিবারের করুণ অবস্থার কথা শুনে তার কোমল হৃদয় ব্যথিত হয়। মেয়েটির  চিকিৎসায় যেন কোনো ব্যাঘাত না ঘটে সেজন্য তিনি পরিবারটিকে আর্থিক সহযোগিতা প্রদান করেন।

এ সময় তিনি বলেন, আমি চুয়াডাঙ্গাবাসীর শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে দীর্ঘদিন ধরে কাজ করছি। আমার জেলার একটি মানুষও যেন চিকিৎসাবিহীন মৃত্যুবরণ না করে সেই লক্ষ্যকে সামনে রেখে নিরলস কাজ করছি। চুয়াডাঙ্গাবাসীর যেকোনো প্রয়োজনে আমার দরজা সবসময় খোলা।  

এর আগে করোনা মহামারির সময় তিনি তার নিজ বাড়ি পলাশ পাড়ায় অবস্থিত খান মহলকে চুয়াডাঙ্গাবাসীর জন্য জরুরি চিকিৎসাসেবা কেন্দ্রে রূপান্তরিত করেন, যা এখনো চলমান। সেখানে ফ্রিতে ডাক্তার দেখানো, ওষুধ বিতরণ ও অক্সিজেন সেবা দেওয়া হয়। চুয়াডাঙ্গার প্রান্তিক জণগণের স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য তিনি ‘ইউনিয়নভিত্তিক স্বাস্থ্যসেবা’ কার্যক্রমও চালু করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।