ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

তেজগাঁও কলেজে স্মার্ট কর্মসংস্থান মেলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ১৫, ২০২৪
তেজগাঁও কলেজে স্মার্ট কর্মসংস্থান মেলা

ঢাকা: শিক্ষার্থীদের কর্মসংস্থানে রাজধানীর তেজগাঁও কলেজে হয়ে গেল স্মার্ট কর্মসংস্থান মেলা-২০২৪।

মঙ্গলবার (১৪ মে) এটুআই, বিডি জবস, তেজগাঁও কলেজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে তেজগাঁও কলেজের ডিগ্রি, স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন শিক্ষার্থী, স্নাতক ও ডিগ্রির শেষ বর্ষের শিক্ষার্থী এবং স্নাতকোত্তর পর্যায়ের সব শিক্ষার্থীর কর্মসংস্থানের জন্য এই মেলার আয়োজন করা হয়।

দেশ ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিভিন্ন প্রতিষ্ঠানের উপস্থিতিতে শিক্ষার্থীদের বিভিন্ন চাকুরির সুযোগ দেওয়ার পাশাপাশি উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার সব তথ্য এবং ফ্রিল্যান্সার হিসেবে দেশীয় ও আন্তর্জাতিক কাজের সঙ্গে সম্পৃক্ত হওয়া, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রশিক্ষণে ভর্তি হওয়ার সুযোগ ও ভবিষ্যৎ কর্ম জীবনের জন্য নিজেকে গড়ে তোলার গাইডলাইন দেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। এরই ধারাবাহিকতায় ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে জ্ঞানভিত্তিক অর্থনীতি ও উদ্ভাবনী বাংলাদেশ, যার মূল ভিত্তি হচ্ছে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভার্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি। যেখানে স্মার্ট বাংলাদেশ গঠনে বিশেষভাবে শিক্ষা, দক্ষতা ও কর্মসংস্থানের কার্যক্রমসমূহের জন্য স্মার্ট কাঠামো গড়ে তোলা হচ্ছে।

মেলায় উদ্বোধন এবং সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, বিশেষ অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক অধ্যাপক ও তেজগাঁও কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ড. খন্দকার বজলুল হক, এটুআইয়ের যুগ্ম পরিচালক মোল্লা মিজানুর রহমান, বিডি জবসের কো-ফাউন্ডার এন্ড চিফ এক্সিকিউটিভ অফিসার এ কে এম ফাহিম মাশরুর, তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আঞ্জুমান আরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ।

সেখানে বক্তারা বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এবং আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের এ যুগে টিকে থাকতে হলে শিক্ষার্থীদের শেখার মানসিকতা এবং দক্ষতা বৃদ্ধির পাশাপাশি শিক্ষার্থীদের কর্মসংস্থানের বিভিন্ন পেশায় নিজেদের গড়ে তোলাই এই মেলার উদ্দেশ্য। এই আয়োজনের মাধ্যমে তেজগাঁও কলেজ তথা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট সিটিজেন গঠনে অনুপ্রাণিত করবে।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এমআইএইচ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।