ঢাকা, বৃহস্পতিবার, ১২ আশ্বিন ১৪৩০, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫

আদালত

বগুড়ায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
বগুড়ায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

বগুড়ায় সিএনজিচালিত অটোরিকশা চালককে হত্যা করে ছিনতাই মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের দশ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বগুড়া: বগুড়ায় সিএনজিচালিত অটোরিকশা চালককে হত্যা করে ছিনতাই মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের দশ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আ ম মো. সাঈদ এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জ জেলা সদরের ধোপাপাড়া চন্ডিদাসগাথি গ্রামের আমির হোসেনের ছেলে ইউসুফ আলী, একই গ্রামের জালাল তালুকদারের ছেলে সেলিম, সরাই চন্ডিপুর গ্রামের ইউনুস আলীর ছেলে শফিকুল ইসলাম, জহের উদ্দীনের ছেলে কামরুল ইসলাম, সরাই চন্ডি খনকারপাড়ার আজাহার আলী ওরফে ধুল্লার ছেলে মাসুম ও একই গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে ইউসুফ।

সন্ধ্যায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মতিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৩ সালের ২৮ জুলাই রাত সাড়ে ৮টায় আসামিরা বগুড়া শহরের চারমাথা এলাকায় এসে সদর উপজেলার বড়কুমিরা গ্রামের আব্দুল হামিদের ছেলে মিনহাজুল আবেদীনের (ফাইট) সিএনজিচালিত অটোরিকশা ভাড়া নেয়। এরপর আসামিরা সিএনজি নিয়ে সিরাজগঞ্জের দিকে রওনা হয়।

পথিমধ্যে শাজাহানপুর উপজেলার সাজাপুর এলাকায় আসামিরা পরিকল্পিতভাবে ভিকটিমের হাত-পা বেঁধে গামছা দিয়ে গলায় ফাঁস দিয়ে হত্যা করে। পরে মরদেহ মহাসড়কের পাশে জঙ্গলে ফেলে দিয়ে সিএনজিচালিত অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়।

পরদিন পুলিশ অজ্ঞাতনামা হিসেবে নিহতের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কোরবান আলী মোবাইল ফোনের সূত্র ধরে আসামি ইউসুফ ও কামরুলকে গ্রেফতার করে। পরে তারা বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীতে হত্যার ঘটনা স্বীকার করেন।

দীর্ঘ শুনানী শেষে আদালত মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে দু’জন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। অপর আসামিরা পলাতক রয়েছেন।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট তাজ উদ্দিন ।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa