ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আদালত

৬ কর্মকর্তাকে সুপ্রিম কোর্টে প্রেষণে নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
৬ কর্মকর্তাকে সুপ্রিম কোর্টে প্রেষণে নিয়োগ সুপ্রিম কোর্ট

ঢাকা: সুপ্রিম কোর্টের দশ কর্মকর্তাকে বদলির পর ৬ জন কর্মকর্তাকে বিভিন্ন পদে পদায়ন করা হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার অভিপ্রায় অনুসারে তাদেরকে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ রোববার (২২ অক্টোবর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার পদে ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুল আলমকে, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার পদে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুহুল আমীন, অতিরিক্ত রেজিস্ট্রার পদে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলাম, স্পেশাল অফিসার পদে নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান, ডেপুটি রেজিস্ট্রার পদে মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা এবং ডেপুটি রেজিস্ট্রার পদে চট্টগ্রামের যুগ্ম জেলা ও দায়রা মো. আব্দুর রহমান নিয়োগ পেয়েছেন।     

গত ১৫ অক্টোবর আপিল বিভাগের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামসহ সুপ্রিম কোর্টের দশ কর্মকর্তাকে বদলি করা হয়।

ওইদিন সৈয়দ আমিনুল ইসলামকে নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. আবু সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিশেষ জজ, প্রধান বিচারপতির একান্ত সচিব মো. আনিসুর রহমানকে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীকে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ,  হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার মো. যাবিদ হোসেনকে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, স্পেশাল অফিসার এ ই এম ইসমাইল হোসেনকে বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের যুগ্ম জেলা জজ ও দায়রা জজ, ডেপুটি রেজিস্ট্রার ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ এবং ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়।
    
এর দু’দিন পর ১৭ অক্টোবর আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যভার পালনের দায়িত্ব (ভারপ্রাপ্ত) দিয়েছেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি, যা রোববার থেকে কার্যকরী হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।