ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

‘পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রী’ রিয়াজের ৬ বলে ইফতিখারের ৬ ছক্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
‘পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রী’ রিয়াজের ৬ বলে ইফতিখারের ৬ ছক্কা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর মাঝপথে পাকিস্তানে ফিরে গেছেন ইফতিখার আহমেদ। নিজ দেশের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ (পিএসএল)-এর একটি প্রদর্শনী ম্যাচে অংশ নিতে গেছেন তিনি।

সেই ম্যাচে খেলতে নেমেই ওয়াহাব রিয়াজের এক ওভারে ইফতিখার হাঁকিয়েছেন ৬ ছক্কা!

আজ বেলুচিস্তানের কোয়েটায় এক প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স এবং পেশোয়ার জালমি। ম্যাচে টস হেরে আগে ব্যাট করে ২০ ওভারে ১৮৪ রানের পাহাড় গড়ে গ্ল্যাডিয়েটর্স।  

শুরুতে ব্যাট করতে নেমে অবশ্য দ্রুততম সময়ে আহসান আলী ও ওমর আকমলের উইকেট হারিয়ে বসে গ্ল্যাডিয়েটর্স। দুজনকেই বিদায় করেন কিছুদিন আগেই পাঞ্জাব প্রদেশের তত্ত্বাবধায়ক সরকারের ক্রীড়ামন্ত্রী হিসেবের দায়িত্ব পাওয়া ওয়াহাব রিয়াজ। কিন্তু দলের বিপর্যয় দারুণভাবে সামাল দেন বিপিএলে ফরচুন বরিশালে খেলা ইফতিখার।  

ব্যাট হাতে এই ম্যাচে প্রতিপক্ষ বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন ইফতিখার। এর মধ্যে বিপিএলে খুলনা টাইগার্সে খেলা রিয়াজের করা ইনিংসের শেষ ওভারে পরপর ৬টি ছক্কা হাঁকান তিনি। আর তাতে ভর করে বড় সংগ্রহ পায় গ্ল্যাডিয়েটর্স। ইফতিখার শেষ পর্যন্ত ৫০ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন।
জবাবে ৭ উইকেট হারিয়ে ১৮২ রানে থামে পেশোয়ার জালমি। ফলে ৩ রানে ম্যাচ জিতে যায় গ্ল্যাডিয়েটর্স।  

জালমির হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন ওপেনার হারিস। এছাড়া ১৭ বলে ২৫ রান আসে শহীফ আফ্রিদির ব্যাট থেকে। আর পাকিস্তানি অধিনায়ক বাবর আজম ১৮ বলে করেন ২৩ রান। ব্যাট হাতে ঝড় তোলার পর বল হাতেও ২ উইকেট নিয়েছেন গ্ল্যাডিয়েটর্সের ইফতিখার। আর ৩ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার মোহাম্মদ হাসনাইন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।