ঢাকা, সোমবার, ১৮ অগ্রহায়ণ ১৪৩০, ০৪ ডিসেম্বর ২০২৩, ২১ জমাদিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

জেলে যেতে হলো মাঠে অনুপ্রবেশকারী সেই দর্শককে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
জেলে যেতে হলো মাঠে অনুপ্রবেশকারী সেই দর্শককে

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালের মহারণ চলাকালে হইচই ফেলে দেন এক যুবক। স্টেডিয়ামের কঠোর নিরাপত্তা বেষ্টনীর ফাঁক গলে মাঠে ঢুকে পড়েন তিনি।

মাঠে অনুপ্রবেশ করেই বিরাট কোহলিকে জড়িয়ে ধরতে দেখা যায় ফিলিস্তিনের সমর্থনে টি শার্ট পরা সেই যুবককে। ফাইনালের ভেন্যু নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নিরাপত্তায় বিঘ্ন ঘটানোর কারণে সেই দর্শককে জেলে পাঠানো হয়েছে।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মাঠে ঢুকে পড়া ওই দর্শককে এই আহমেদাবাদের চন্দখেদা থানায় নিয়ে যাওয়া হয়েছে। এ সময় গণমাধ্যমকে ওই সমর্থক নিজের পরিচয় ও মাঠে ঢুকে পড়া নিয়ে জানিয়েছেন, তার নাম জন। তিনি অস্ট্রেলিয়া থেকে ভারতে এসেছেন। মূলত বিরাট কোহলির সঙ্গে দেখা করতেই মাঠে ঢুকে পড়েছিলেন। এ ছাড়া তিনি ফিলিস্তিনি সমর্থক বলেও জানালেন।

তার উদ্দেশ্য শুধু পছন্দের খেলোয়াড়কে স্পর্শ করা নয়, বরং ফিলিস্তিনে ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদ জানানো টি-শার্ট ছিল তার গায়ে। টি-শার্টের পেছনের দিকে লেখা ছিল ‘ফ্রি প্যালেস্টাইন’ (ফিলিস্তিন মুক্ত করো)। সামনের দিকে লেখা ছিল-স্টপ বম্বিং প্যালেস্টাইন (ফিলিস্তিনে বোমা ফেলা বন্ধ করো)। তার মুখে পরা মাস্কে ছিল ফিলিস্তিনের পতাকা।  

উল্লেখ্য, ইসরাইলি আগ্রাসনে মৃত্যুকূপে পরিণত হয়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকা। প্রতিদিন শতশত মানুষ প্রাণ হারাচ্ছেন। লাশের গন্ধে ভারি হয়ে উঠছে বাতাস। বাদ যাচ্ছে না শিশুরাও। এমনকী হামলায় আহতরাও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এর আগে ভারত বিশ্বকাপ চলাকালে মাঠে ফিলিস্তিনি পতাকা বহন করার দায়ে কারাদণ্ড দেওয়া হয়েছিল বেশ কয়েকজনকে।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।