ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রংপুরকে ব্যাটিংয়ে পাঠালো কুমিল্লা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
রংপুরকে ব্যাটিংয়ে পাঠালো কুমিল্লা

লিগ পর্বের শীর্ষ দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবার মুখোমুখি হয়েছে প্রথম কোয়ালিফায়ারে। যেখানে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠিয়েছে কুমিল্লা।

আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে কোয়ালিফায়ার ম্যাচটিতে যে দল জিতবে, সেই দল সরাসরি ফাইনালে উঠে যাবে। আর হেরে যাওয়া দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। যেখানে অপেক্ষায় আছে এলিমিনেটরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারানো ফরচুন বরিশাল।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে রংপুরে যোগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার-ব্যাটার নিকোলাস পুরান এবং আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি। দুজনেই আছেন একাদশে।

লিগ পর্বে ১২ ম্যাচের ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল রংপুর। বিপরীতে ৮ ম্যাচ জিতে ১৬ পয়েন্ট নিয়ে কুমিল্লা ছিল দ্বিতীয় স্থানে। লিগ পর্বে টানা ৮ ম্যাচ জেতার পর শেষ ম্যাচে হেরেছিল রংপুর। অন্যদিকে শেষ ৩ ম্যাচের ২টিতেই হেরেছিল কুমিল্লা।  

রংপুরের একাদশ: সাকিব আল হাসান, রনি তালুকদার, নিকোলাস পুরান, নুরুল হাসান (অধিনায়ক-উইকেটকিপার), মাহেদী হাসান, মোহাম্মদ নবি, জেমস নিশাম, শামিম হোসেন, হাসান মাহমুদ, ফজলহক ফারুকি ও আবু হায়দার।

কুমিল্লার একাদশ: লিটন দাস (অধিনায়ক), জনসন চার্লস, তাওহিদ হৃদয়, মাহিদুল ইসলাম অঙ্কন, আন্দ্রে রাসেল, মঈন আলী, জাকের আলী, সুনীল নারিন, তানভীর ইসলাম, মুশফিক হাসান এবং রোহানাতদ্দৌলা বর্ষণ।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad