ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

দিল্লির বিপক্ষে দাপুটে জয় কলকাতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
দিল্লির বিপক্ষে দাপুটে জয় কলকাতার

টস জিতে ব্যাটিং বেছে নেওয়া থেকে শুরু। এরপর কোনোকিছুই ঠিক পক্ষে গেল না দিল্লি ক্যাপিটালসের।

বরং সব বিভাগেই দাপট দেখিয়ে সহজ জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স।  

২০২৪ আইপিএলের ৪৭তম ম্যাচে আজ ঘরের মাঠ ইডেন গার্ডেনসে ৭ উইকেটে জিতেছে স্বাগতিকরা। আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৫৪ রানের লক্ষ্য দেয় দিল্লি। যা ৩ উইকেট হারিয়ে ১৬.৩ ওভারেই পেরিয়ে যায় কলকাতা।

টস জিতে ব্যাটিং বেছে নেওয়ার পর থেকেই ধুঁকতে শুরু করে দিল্লি। দলের অধিনায়ক ঋষভ পন্থের সিদ্ধান্ত যে সঠিক ছিল না, তা প্রমাণিত হয় নিয়মিত বিরতিতে উইকেট হারানোতে। দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারানো দিল্লি ৬৮ রান তুলতে হারায় আরও ৩ উইকেট। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি তারা। বলার মতো ইনিংস খেলেছেন একবল কুলদীপ যাদব। লোয়ার মিডল অর্ডারে ব্যাট করতে নেমে তিনি ২৬ বলে দলীয় সর্বোচ্চ ৩৫* রান করেন। এছাড়া অধিনায়ক পন্থের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান, তাও ২০ বল।

বল হাতে কলকাতার বরুণ চক্রবর্তী ৪ ওভারে মাত্র ১৬ রান খরচে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া বৈভব অরোরা ও হার্শিত রানা ২টি করে উইকেট নিয়েছেন।   

জবাবে কলকাতার দুই ওপেনার ফিলিপ সল্ট ও সুনিল নারিন মিলে ৬.১ ওভারেই তুলে ফেলেন ৭৯ রান। এর মধ্যে নারিন বিদায় নেন ১০ বলে ১৫ রান করে। সল্ট তুলে নেন দারুণ এক ফিফটি। দলকে ৯৬ রানে রেখে ফেরেন সল্ট। তার ব্যাট থেকে আসে ৩৩ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস। এরপর রিংকু সিং (১১) দ্রুত ফিরলেও বাকি পথে সহজেই পাড়ি দেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার (৩৩) ও ভেঙ্কটেশ আইয়ার (২৬)। দুজনেই অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

দিল্লির হয়ে ২ দুই উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল।

৯ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইলো কলকাতা। শীর্ষে থাকা রাজস্থান রয়্যালস সমান ম্যাচে অর্জন করেছে ১৬ পয়েন্ট।  

বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।