ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রয়াত ভাইয়ের শ্রদ্ধায় ইতালির হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার বার্নস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ২৮, ২০২৪
প্রয়াত ভাইয়ের শ্রদ্ধায় ইতালির হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার বার্নস

বছরের শুরুতে হারিয়েছেন ভাইকে। তাই তার শ্রদ্ধায় এবার ইতালির হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়ার জো বার্নস।

যদিও ২০২০ সালের পর অস্ট্রেলিয়ার জার্সিতে আর খেলা হয়নি ডানহাতি এই ওপেনার। চলতি মৌসুমে বাদ পড়েছেন রাজ্য দল কুইন্সল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও।

তাই অস্ট্রেলিয়ার হয়ে আর ফেরার চেষ্টা না করে এবার ইতালির জার্সিতে নাম লিখিয়েছেন বার্নস। সেখানে ৮৫ নম্বর জার্সি পরে খেলবেন তিনি। যা একসময় তার ভাইয়ের জার্সি নম্বর ছিল।

আজ মঙ্গলবার এক ইনস্টাগ্রাম পোস্টে বার্নস লিখেন, 'এটি কেবল একটি জার্সি বা সংখ্যা নয়। এটি সেই মানুষটির জন্য, যে কি না ওপর থেকে গর্বের সঙ্গে দেখছে। এ বছরের শুরুতে আমার ভাই দুঃখজনকভাবে মারা গেছেন। শেষ যে দলে খেলেছিলেন তিনি, উপজেলার সেই নর্দার্ন ফেডারেলসে তার জার্সি নম্বর ছিল ৮৫, যা তার জন্মসাল ছিল। '

'ভাইয়ের মৃত্যুর পর দিন, সপ্তাহ ও মাসগুলো কঠিনভাবে কেটেছে, যা কল্পনাও করতে পারিনি। খুব গর্বের সঙ্গে বলতে পারছি না যে, নিত্যদিনের এই লড়াইয়ে আমি নিয়মিতই হারছি। আমার আত্মার একটি অংশ সবসময় তার অভাব বোধ করে যাবে। আমি জানি, এই জার্সি তার চেতনাকে বহন করবে এবং আমাকে শক্তি জোগাবে। '

বার্নসের মা ইতালিয়ান বংশোদ্ভূত। তাই ইতালির হয়ে খেলতে তার কোনো বাধা নেই। ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের উপ-আঞ্চলিক বাছাইপর্ব শুরু হবে ৯ জুন থেকে। ঘরের মাঠে সেখানে বার্নসের ইতালির প্রতিপক্ষ ফ্রান্স, আইল অব ম্যান, লুক্সেমবোর্গ ও তুরস্ক।  

বার্নস লিখেন, 'আমি প্রায়শই মনে করি, সাহসিকতা ও অঙ্গীকার নিয়ে ইতালি ছেড়ে অস্ট্রেলিয়ায় নতুন জীবন শুরু করেছিলেন আমার নানা-নানি। প্রতিকূলতার মাঝেও উপায় খুঁজে পেয়েছেন তারা এবং জীবনযাত্রায় এটি আমাকে সান্ত্বনা দিয়ে আসছে সবসময়। ২০২৬ বিশ্বকাপে খেলার লড়াইয়ে ইতালিকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। '

অস্ট্রেলিয়ার হয়ে ২৩ টেস্ট খেলে ৪ সেঞ্চুরি ও ৭ ফিফটিতে এক হাজার ৪৪২ রান করেছেন ৩৪ বছর বয়সী বার্নস। এর বাইরে কেবল ছয়টি ওয়ানডে খেলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মে ২৮, ২০২৪
এএইচএস 
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।