ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

জিম্বাবুয়ের কাছে হারের পর টানা দুই ম্যাচে বড় জয় ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
জিম্বাবুয়ের কাছে হারের পর টানা দুই ম্যাচে বড় জয় ভারতের

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরের ম্যাচেই জিম্বাবুয়ের কাছে হার। এরপর অবশ্য ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে তারা।

টানা দুই ম্যাচে বড় জয় পেয়েছে তারা। শুভমান গিলের হাফ সেঞ্চুরি ও ঋতুরাজ গায়কোয়াড়ের ঝড়ের পর জিম্বাবুয়েকে আটকে রেখেছেন দলটির বোলাররা।

বুধবার হারারেতে পাঁচ ম্যাচ টি-টেয়েন্টি সিরিজের তৃতীয়টিতে জিম্বাবুয়েকে ২৩ রানে হারিয়েছে ভারত। শুরুতে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান করে ভারত। পরে রান তাড়ায় নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে।  

টস জিতে ব্যাট করতে নেমে ৬৭ রানের উদ্বোধনী জুটি পায় ভারত। যশস্বী জাসওয়ালকে ফিরিয়ে জিম্বাবুয়েকে প্রথম উইকেট এনে দেন সিকান্দার রাজা। ৪ চার ও ২ ছক্কায় ২৭ বলে ৩৬ রান করেন তিনি। আরেক ওপেনার ও অধিনায়ক শুভমান গিলের ব্যাট থেকে ৪৯ বলে ৬৬ রান আসে।  

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অভিষেক শর্মা এদিন ভালো করতে পারেননি। ৯ বলে ১০ রান করে তিনিও ক্যাচ দেন রাজার বলে। তবে ৪ চার ও ৩ ছক্কায় ২৮ বলে ৪৯ রানের ইনিংস খেলেন ঋতুরাজ গায়কোয়াড। জিম্বাবুয়ের হয়ে ৪ ওভারে ২৫ রান দিয়ে ব্লেসিং মুজারাবানি ও সমান ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট পান রাজা।

রান তাড়ায় নেমে পুরো ২০ ওভারই খেলে জিম্বাবুয়ে। কিন্তু দলটির দুজন ব্যাটার ছাড়া কেউ তেমন বড় সংগ্রহ করতে পারেননি। ৭ চার ও ১ ছক্কায় ৪৮ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন ডিয়োন মাইয়ার্স, তার ব্যাট থেকে আসে দলের সর্বোচ্চ রান।  

এছাড়া ২৬ বলে ৩৭ রান করেন ক্লিভে মাদানদে। ভারতের হয়ে ৪ ওভারে স্রেফ ১৫ রান দিয়ে ৩ উইকেট পান ওয়াশিংটন সুন্দর। ৩ ওভারে ৩৯ রান দিয়ে দুই উইকেট পান আবেশ খান।  

বাংলাদেশ সময় : ২০১৫ ঘণ্টা, ১২ জুলাই, ২০২৪
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।