ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

অস্ট্রেলিয়া যাওয়ার আগে মাহমুদুল বললেন ২০২৭ সালের সিরিজের কথা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
অস্ট্রেলিয়া যাওয়ার আগে মাহমুদুল বললেন ২০২৭ সালের সিরিজের কথা

প্রায় দুই দশক ধরে অস্ট্রেলিয়ায় কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ। ২০০৩ সালে শেষবার দুটি টেস্ট খেলেছিল তারা।

দুটিতেই অজিদের কাছে হেরেছিল ইনিংস ব্যবধানে। আইসিসির এফটিপি অনুযায়ী ২০২৭ সালে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ।  

এবার হাই পারফরম্যান্স দলের হয়ে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে ওই সিরিজের প্রস্তুতির কথা বলেছেন মাহমুদুল হাসান জয়। চারদিনের ম্যাচগুলোর অধিনায়ক তিনি, টেস্ট দলের নিয়মিত সদস্যও। প্রথমবার অস্ট্রেলিয়া সফরে যেতে পারার রোমাঞ্চ আছে মাহমুদুলের।

বিসিবির পাঠানো ভিডিওতে তিনি বলেন, ‘অবশ্যই এটা আমাদের জন্য খুব বড় সুযোগ আমরা অস্ট্রেলিয়াতে যাচ্ছি। কারণ আমি বলব যে, আমরা এখানে যে গ্রুপটা আছি, কারোরই অস্ট্রেলিয়া সফর করা হয়নি। এটা প্রথম সফর। এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ সফর। ২০২৭ সালে একটা টেস্ট সিরিজ আছে, সেটার জন্যও ভালো একটা প্রস্তুতি হবে। ’

বাংলাদেশের অস্ট্রেলিয়া সফর শুরু হবে পাকিস্তান শাহীনসের বিপক্ষে চারদিনের ম্যাচ দিয়ে। এরপর ওয়ানডে-টি-টোয়েন্টিও খেলবে তারা। চারদিনের ম্যাচগুলোতে জয়ের লক্ষ্যের কথা জানিয়েছেন অধিনায়ক। দলের কম্বিনেশন ভালো বলেও জানান তিনি।  

মাহমুদুল বলেন, ‘ব্যক্তিগত লক্ষ্য অধিনায়ক হিসেবে দলে যে কম্বিনেশন আছে সিরিজ জেতার লক্ষ্য থাকবে। আমরা ছোট থেকে একসঙ্গে আছি। আমাদের অনূর্ধ্ব-১৯ এর কয়েকজন আছে। জাতীয় দলের কয়েকজন আছে। ওই হিসেব করলে আমাদের কম্বিনেশনটা খুব ভালো হবে। আমরা খুব উপভোগ করে ক্রিকেট খেলতে পারব। ’

বাংলাদেশ সময় : ১৩১৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।