ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

‘টাইগার রবি’ কি সত্যিই মারধরের শিকার হয়েছেন?

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
‘টাইগার রবি’ কি সত্যিই মারধরের শিকার হয়েছেন?

বাংলাদেশ দলের সুপার ফ্যান ‘টাইগার রবি’কে ভারতীয় সমর্থকরা শারীরিকভাবে হেনস্থা করেছেন, এমন অভিযোগ অস্বীকার করেছে কানপুর পুলিশ। রবি নিজেও এক ভিডিওবার্তায় দিয়েছেন ভিন্ন বার্তা।

 

বাংলাদেশ দলকে সমর্থন দিতে গ্রিন পার্ক গ্যালারিতে ছিলেন ‘টাইগার রবি'। সেখানে তাকে হেনস্থা করেন কয়েকজন ভারতীয় সমর্থক, হাসপাতালে নেওয়ার পথে এমনটাই দাবি করেন তিনি। কিন্তু ভারতীয় সংবাদমাধ্যমকে কানপুরের কল্যাণপুর এলাকার এসিপি অভিষেক পান্ডে বলেন, পানিশূন্যতার কারণে রবি পড়ে গিয়েছিলেন। পুলিশ ও স্বাস্থ্যকর্মীর সহায়তায় তাকে হাসপাতালে নেওয়া হয়। তবে এখন রবি ভালো আছেন। তিনি আরও জানান, মারামারির অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা।  

পরে এক ভিডিওবার্তায় রবিকে হিন্দিতে বলতে শোনা গেছে, 'শরীর অসুস্থ হয়ে পড়ায় আমাকে পুলিশ হাসপাতালে নিয়ে আসে। এখন আমি সুস্থ আছি। '

অথচ রবি নিজেই এর আগে দাবি করেছিলেন, সকাল থেকেই তাকে উদ্দেশ্য করে গালিগালাজ করছিলেন কয়েকজন ভারতীয় সমর্থক। মধ্যাহ্ন বিরতির পরে বাংলাদেশ দলের নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের নাম ধরে চিৎকার করছিলেন তিনি। এরপরেই রবিকে ১৪-১৫ জনের ভারতীয় সমর্থকদের একটি গ্রুপ ঘিরে ধরে এবং শারীরিকভাবে হেনস্থা করতে শুরু করে। এক পর্যায়ে রবির টাইগার প্রতীক ও বাংলাদেশের পতাকাও ছিঁড়ে ফেলার চেষ্টা করে তারা। রবি বাধা দিলে তাকে মারধর করে ভারতের ওই সমর্থকরা।

গ্যালারির বেলকনিতে একমাত্র বাংলাদেশি সমর্থক হিসেবে হাজির ছিলেন রবি। নিরাপত্তার খাতিরে অন্য কাউকে সেখানে প্রবেশ করার অনুমতি দেওয়া হয়নি। কিন্তু টাইগার রবি বলেন, 'একজন পুলিশ সদস্য আমাকে সেই ব্লকে দাঁড়াতে নিষেধ করছিলেন। কিন্তু আমি ভয় পাচ্ছিলাম, তাই ওখানে দাঁড়াতে বাধ্য হয়েছিলাম। আমি বলিউডের অনেক সিনেমা দেখেছি বলেই ওরা যে গালিগালাজ করছিল, তা বুঝতে পারছিলাম। আমি নিজের দেশকে সমর্থন করছি, এটা কি আমার অপরাধ?'

টাইগার রবি এর আগে চেন্নাইয়েও একই ধরনের হেনস্থার অভিযোগ করেছিলেন। তিনি জানিয়েছিলেন, তাকে স্টেডিয়ামে জাতীয় পতাকা উড়াতে দেওয়া হয়ন; এমনকি তাকে দেখে 'মওকা মওকা' বিদ্রূপ করেছেন ভারতের কয়েকজন সমর্থক। হিন্দি বুঝলেও চেন্নাইয়ে তামিল ভাষায় গালি দেওয়ায় শুরুতে বুঝতে পারেননি তিনি। পরে একজন বাঙালি তাকে বুঝান যে, তাকে খুবই খারাপ ভাষায় গালিগালাজ করা হচ্ছে। কিন্তু নিরাপত্তাক্ষীদের সহায়তা চেয়েও নাকি পাননি রবি।  

রবি এমন দাবি করলেও বাংলাদেশ থেকে সেখানে টেস্ট ম্যাচ কাভার করতে যাওয়া কয়েকজন সাংবাদিক জানিয়েছেন, টাইগার রবিকে মারধরের কোনো ঘটনা ঘটেনি। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখাচ্ছেন সমর্থকরা।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।