ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দুর্দান্ত বোলিংয়ে ইংল্যান্ডকে ১১৮ রানে আটকালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
দুর্দান্ত বোলিংয়ে ইংল্যান্ডকে ১১৮ রানে আটকালো বাংলাদেশ

ইংল্যান্ডের মেয়েদের শুরুটা হয়েছিল বেশ ভালো। পাওয়ার প্লেতে কোনো উইকেটই হারায়নি তারা।

এরপর যত সময় গড়িয়েছে, ততই ডট বলে চাপ বাড়িয়েছে বাংলাদেশ। নিয়মিত তারা নিয়েছে উইকেটও।  

শনিবার শারজাহতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১১৮ রানের বেশি করতে পারেনি ইংলিশ মেয়েরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে অবশ্য বাংলাদেশকে ভালোই চাপে ফেলেছিল ইংল্যান্ড। পাওয়ার প্লের ছয় ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান করে বাংলাদেশ। সপ্তম ওভারের চতুর্থ বলে গিয়ে প্রথম উইকেটের দেখা পায় তারা।  

রাবেয়া খানের বলে সুইপ করতে গিয়ে মিড অনে ক্যাচ দেন মায়ায়া বাউচিয়ার। ১৮ বলে ২৪ রান করেন তিনি, ভাঙে ৪৮ রানের উদ্বোধনী জুটি। এরপর বাংলাদেশকে দ্বিতীয় উইকেট এনে দেন ফাহিমা খাতুন। নাট স্কাভিয়ের ব্রান্টকে এলবিডব্লিউ করেন ফাহিমা খাতুন।

তৃতীয় উইকেটের জন্যও লম্বা সময় অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। আগের ম্যাচে দুর্দান্ত বল করা রিতু মণি উইকেট পান এবার। ৭ বলে ৬ রান করা নাইটকে বোল্ড করেন তিনি। নাহিদার করা পরের ওভারে বোল্ড হয়ে যান একপ্রান্ত আগলে রাখা ওয়াটট হজ। পাঁচটি চারে ৪০ বলে ৪১ রান করেন তিনি।  

এরপর আর ইংল্যান্ডের মেয়েদের মাথা তুলে দাঁড়াতে দেয়নি বাংলাদেশ। একের পর এক ডট বলে চাপে পড়ে তারা। এর ১৭ বলে ৯ রান করা চিপসিকে আউট করেন ফাহিমা খাতুন। এরপর রাবেয়া খানের বলে ক্যাচ ছেড়ে দেন মারুফা আক্তার।  

এরপর শেষ দুই ওভারে ২১ রান নিয়েছে ইংল্যান্ড। দুই বল খেলা ইকলেস্টোন ছক্কা হাঁকিয়েছেন একটিতে।   বাংলাদেশের হয়ে ৪ ওভারে স্রেফ ১৮ রান দিয়ে ফাহিমা দুটি ও সমান ওভারে ১৫ রান দিয়ে এক উইকেট পেয়েছেন রাবেয়া। দুই উইকেট করে পেয়েছেন নাহিদা আক্তার ও রিতু মণিও।  

বাংলাদেশ সময় :
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।