ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা

বিশ্বকাপের পর আজই প্রথম টি-টোয়েন্টি খেলতে নেমেছে বাংলাদেশ। কিন্তু ব্যাটিংয়ে সেই পুরোনো চেহারা।

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ৫০ রানে পৌঁছানোর আগেই সাজঘরে ফেরেন চার ব্যাটার।

গোয়ালিয়রে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৪ রান করেছে বাংলাদেশ। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ২৪ ও মেহেদী হাসান মিরাজ ৬ রানে ব্যাট করছেন।

টি-টোয়েন্টিতে আজ থেকেই শুরু হয়েছে বাংলাদেশের সাকিবহীন যুগ। কিন্তু ব্যাটিংয়ে শুরুটা হলো দুঃস্বপ্নের।

প্রথম ওভারের চতুর্থ বলে অর্শদীপ সিংকে চার মারেন লিটন দাস (৪)। কিন্তু পরের বলেই রিংকু সিংয়ের হাতে ক্যাচ তুলে দেন ডানহাতি এই ব্যাটার। আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন দারুণ ফ্লিকে হার্দিক পান্ডিয়াকে ছক্কা হাঁকিয়ে দেন দারুণ শুরুর ইঙ্গিত। কিন্তু অর্শদীপের বলে কাট করতে গিয়ে স্টাম্পে বল টেনে আনেন এই বাঁহাতি। ফেরেন ৯ বলে ৮ রান করে।

পাওয়ার প্লের বাকি ওভারগুলো তাওহীদ হৃদয় ও নাজমুল হোসেন শান্ত। কিন্তু সপ্তম ওভারেই বরুণ চক্রবর্তীকে তুলে মারতে গিয়ে লং অনে পান্ডিয়ার হাতে ক্যাচ দেন হৃদয়। ১৮ বলে ২ চারে ১২ রান করেন তিনি। পরের ওভারে অভিষিক্ত মায়াঙ্ক যাদবের শিকারে পরিণত হন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। ডিপ পয়েন্টে ওয়াশিংটন সুন্দরের হাতে ক্যাচ দেওয়ার আগে তার অবদান মাত্র ১ রান।

তার পরিবর্তনে নামা জাকের আলীও দুই অঙ্ক ছুঁতে পারেননি। বরুণের গুগলিতে বোকা বনে বোল্ড হন ডানহাতি এই ব্যাটার। ৬ বলে ১ ছক্কায় ৮ রান আসে তার ব্যাট থেকে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।