ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ইমার্জিং এশিয়া কাপ: বাংলাদেশের লক্ষ্য ফাইনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
ইমার্জিং এশিয়া কাপ: বাংলাদেশের লক্ষ্য ফাইনাল

আগামী ১৮ অক্টোবর থেকে ওমানের মাটিতে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপের এবারের আসর। ইতোমধ্যে এই আসরের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ।

এবারের ইমার্জিং এশিয়া কাপ দলের নেতৃত্ব দেবেন আকবর আলী। এর আগে তার নেতৃত্বেই বাংলাদেশ জিতেছিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।  

এবারের আসর খেলতে গতকাল রাতেই দেশ ছেড়েছে ইমার্জিং এশিয়া কাপের বাংলাদেশ দল। এর আগে নিজেদের লক্ষ্য সম্পর্কে আকবর বলেন, ‘দ্বিপক্ষীয় সিরিজের চেয়ে এসব টুর্নামেন্ট সব সময়ই চ্যালেঞ্জের। আমার মনে হয় টেস্ট খেলুড়ে দেশ বাদে বাকিরা জাতীয় দল নিয়েই খেলবে। সব মিলিয়ে টুর্নামেন্ট চ্যালেঞ্জিং হবে। যারা কন্ডিশন মানিয়ে নিয়ে নির্দিষ্ট দিনে ভালো খেলতে পারবে, তারাই এগিয়ে থাকবে। ইনশা-আল্লাহ ২৭ তারিখে ফাইনাল খেলার চেষ্টা করব। ’

আগামী ১৯ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপর ২১ অক্টোবর আফগানিস্তান ও ২৩ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে আকবর আলীর দল।  

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দল: আকবর আলী (অধিনায়ক), সাইফ হোসেন (সহ-অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, নাঈম শেখ, জিসান আলম, তাওহীদ হৃদয়, শামিম হোসেন পাটওয়ারি, মাহফুজুর রহমান রাব্বি, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, ওয়াসি সিদ্দিকী, আবু হায়দার রনি, রেজাউর রহমান রাজা, রিপন মন্ডল ও মারুফ মৃধা।  

রিজার্ভ: জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, তানজিম হাসান সাকিব এবং নাসুম আহমেদ।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।