ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রেকর্ড গড়েই জিততে হবে পাকিস্তানকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
রেকর্ড গড়েই জিততে হবে পাকিস্তানকে ছবি:সংগৃহীত

ব্রিসবেনের গ্যাবায় পাকিস্তানের হার প্রায় নিশ্চিতই বলা চলে। অন্যথায় অস্ট্রেলিয়ার বিপক্ষে হার এড়াতে তাদের ব্যাটিং করতে হবে আরও দুই দিন। আর জয় পেতে হলে গড়তে হবে রেকর্ড। তিন ম্যাচে সিরিজের প্রথমটিতে পাকিস্তানকে ৪৯০ রানের টার্গেট দিয়েছে অজিরা।

ঢাকা: ব্রিসবেনের গ্যাবায় পাকিস্তানের হার প্রায় নিশ্চিতই বলা চলে। অন্যথায় অস্ট্রেলিয়ার বিপক্ষে হার এড়াতে তাদের ব্যাটিং করতে হবে আরও দুই দিন।

আর জয় পেতে হলে গড়তে হবে রেকর্ড। তিন ম্যাচে সিরিজের প্রথমটিতে পাকিস্তানকে ৪৯০ রানের টার্গেট দিয়েছে অজিরা।  

তৃতীয় দিন শেষে ৭০ রানে দুই উইকেট হারিয়েছে মিসবাহ উল হকের নেতৃত্বে পাকিস্তান। জিততে হলে তাদের এখনও করতে হবে ৪২০ রান। এর আগে এই অস্ট্রেলিয়ার বিপক্ষেই ৪১৮ করে জিতে রেকর্ড গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

আগের দিনে ৯৭ রানে ‍আট উইকেট হারানো পাকিস্তান তৃতীয় দিন আরও ৪৫ রান যোগ করতে পারে। সরফরাজ আহমেদ ও মোহাম্মদ আমিরই এই ইনিংস এগিয়ে নেন। আমির ২১ রানে বিদায় নিলেও সরফরাজ ৫৯ রানে অপরাজিত থেকে দলকে চূড়ান্ত লজ্জার হাত থেকে বাঁচান।  

শেষ পর্যন্ত ১৪২ রানে শেষ হয় সফরকারীদের ইনিংস। অজি বোলারদের মধ্যে তিনটি করে উইকেট দখল করেন মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও জ্যাকসন বার্ড।

স্বাগতিকরা পরে নিজেদের দ্বিতীয় ইনিংসে নেমে পাঁচ উইকেট হারিয়ে ২০২ রানে ইনিংস ঘোষণা করে। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেন উসমান খাজা। ৬৩ রান আসে অধিনায়ক স্টিভেন স্মিথের ব্যাট থেকে। আর ৩৫ রানে অপরাজিত থাকেন পিটার হ্যান্ডসকম্ব। রাহাত আলী নেন দুটি উইকেট।

পাহাড়সম রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ৩১ ও ৫৪ রানে নিজেদের দুই উইকেট হারায় পাকিস্তান। তবে দৃঢ় ব্যাটিং করে ৪১ রানে অপরাজিত থাকেন ওপেনার আজহার আলী। আর শূন্য রানে মাঠ ছাড়েন ইউনিস খান। নাথান লিওন ও স্টার্ক নেন একটি করে উইকেট।  

এর আগে দিবা-রাত্রির এই টেস্টে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে ৪২৯ রান করেছিল।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৬
এমএমএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।