ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের বড় সংগ্রহের পর লড়ছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
ইংলিশদের বড় সংগ্রহের পর লড়ছে ভারত ছবি:সংগৃহীত

চেন্নাইয়ে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে এসে নিজেদের যেন আবারও ফিরে পেল ইংল্যান্ড। ফলে প্রথম ইনিংসে মঈন আলীর সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে ৪৭৭ রানের বড় স্কোর করে দলটি। জবাবে ভারত নিজেদের প্রথম ইনিংসে বিনা উইকেটে ৬০ রান করে মাঠ ছেড়েছে।

ঢাকা: চেন্নাইয়ে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে এসে নিজেদের যেন আবারও ফিরে পেল ইংল্যান্ড। ফলে প্রথম ইনিংসে মঈন আলীর সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে ৪৭৭ রানের বড় স্কোর করে দলটি।

জবাবে ভারত নিজেদের প্রথম ইনিংসে বিনা উইকেটে ৬০ রান করে মাঠ ছেড়েছে।

ম্যাচের দ্বিতীয় দিনের শেষ ২০ ওভার ভারতীয় দুই ওপেনার দেখেশুনে খেলে মাঠ ছাড়েন। লোকেশ রাহুল ৩০ ও পার্থিব প্যাটেল ২৮ রানে মাঠ ছাড়েন।  

এর আগে ২৮৪ রানে চার উইকেট হারানো ইংল্যান্ড দ্বিতীয় দিন আরও ১৯৩ রান যোগ করে। আগের দিনের সেঞ্চুরিয়ান মঈন আলী এদিন শেষ পর্যন্ত ১৪৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে উমেশ যাদবের বলে আউট হন। তবে সিরিজে পঞ্চমবারের মতো রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন বেন স্টোকস।

এদিন শেষ দিকে সফরকারীদের ইনিংস লম্বা করার দায়িত্ব পালন করেন টেলএন্ডার দুই ব্যাটসম্যান লিয়াম ডসন ও আদিল রশিদ। তারা দু’জনে মিলে অষ্টম উইকেট জুটিতে ১০৮ রানের মূলবান জুটি গড়েন। রশিদ ৬০ রানে আউট হলেও অভিষেক ম্যাচে ৬৬ রান করে অপরাজিত থাকেন ডসন।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট পান রবিন্দ্র জাদেজা। আর দুই উইকেট করে নেন যাদব ও ইশান্ত শর্মা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।