ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের কাছে ধরাশায়ী লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
প্রোটিয়াদের কাছে ধরাশায়ী লঙ্কানরা কেপটাউন টেস্টে একাই ১০ উইকেট নিয়ে শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ ধসিয়ে দেন কাগিসো রাবাদা/ ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় টানা দুই ম্যাচে অসহায় আত্মসমর্পণ করলো শ্রীলঙ্কা। কেপটাউনে ২৮২ রানের বড় ব্যবধানে হেরে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টেস্ট সিরিজে ধরাশায়ী লঙ্কানরা। চতুর্থ দিনের প্রথম সেশনেই খেলার নিষ্পত্তি হয়েছে।

স্কোর: দ. আফ্রিকা - ৩৯২ ও ২২৪/৭ ডিক্লে.
শ্রীলঙ্কা - ১১০ ও ২২৪ (৬২ ওভার)

চার উইকেটে ১৩০ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে ২২ ওভারে ৯৪ রান যোগ হতেই বাকি ছয় উইকেটের পতন ঘটে। ৫০৭ রানের পাহাড়সম টার্গেটে ২২৪-এ থামে সফরকারীরা।

প্রোটিয়াদের বোলিং তোপে প্রথম ইনিংসে তারা অলআউট হয়েছিল মাত্র ১১০ রানে। এর আগে পোর্ট এলিজাবেথে অনুষ্ঠিত প্রথম টেস্টে ২০৬ রানে হার মানে লঙ্কানরা। জোহানেসবার্গে তৃতীয় ও শেষ টেস্ট শুরু ১২ জানুয়ারি।

সর্বোচ্চ ৪৯ রান আসে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের ব্যাট থেকে। দিনেশ চান্দিমাল ৩০, কুশল সিলভা ২৯, ধনাঞ্জয়া ডি সিলভা ২২ রান করে আউট হন। ৩৫ রান করে অপরাজিত থাকেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ।

বোলিংয়ে প্রথম ইনিংসের পুনরাবৃত্তি টানেন দুই পেসার কাগিসো রাবাদা ও ভারনন ফিল্যান্ডার। দু’জনই নিয়েছিলেন চারটি করে উইকেট। এবার একাই ছয় উইকেট দখল করে নিজেকে ছাড়িয়ে গেছেন ২১ বছর বয়সী রাবাদা। ফিল্যান্ডার তিনটি ও বাকি উইকেটটি নেন স্পিনার কেশব যাদব।

বাংরাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ৫ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।