ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নেতৃত্বে তামিমের অভিষেক, নেই মুশফিক-ইমরুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
নেতৃত্বে তামিমের অভিষেক, নেই মুশফিক-ইমরুল তামিম ইকবাল-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে তামিম ইকবালের। নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিমের ইনজুরি গুরুতর হওয়ায় নেতৃত্ব ভার নিতে যাচ্ছেন বাংলাদেশি ওপেনার। হেগলি ওভালের ম্যাচে ছিটকে গেছেন ওপেনার ইমরুল কায়েসও।

কাল থেকে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। আর এই টেস্টেই নবম বাংলাদেশি হিসেবে টেস্টে নেতৃত্ব দেবেন বাঁহাতি তারকা তামিম।

চোটের কারণে ৩ থেকে ৪ সপ্তাহ পর্যন্ত বিশ্রামে থাকতে হবে মুশফিককে। আর ইমরুলের সুস্থ হতে দশ দিনের মতো লাগতে পারে।

সীমিত ওভারের সিরিজ থেকে চোটে পড়া মুশফিক ওয়েলিংটনে প্রথম টেস্টে ফেরেন। খেলেন ১৫৯ রানের দারুণ এক ইনিংস। কিন্তু ব্যাট করার সময়ই আঙ্গুলে চোট পান। যার কারণে উইকেটরক্ষক হিসেবেও থাকতে পারেননি। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় বল হেলমেটে লাগলে আবারও ইনজুরিতে পড়েন মুশফিক।

...মাথার আঘাতটি অবশ্য মুশফিকের কঠিন কিছু নয়। মূলত আঙ্গুলের চোটই তাকে মাঠের বাইরে রেখেছে। অন্যদিকে ব্যাট করার সময় রান নিতে গিয়ে ডাইভ দেওয়ায় উরুতে চোট পান ইমরুল। ফলে তাকেও মিস করবে টাইগাররা। তার পরিবর্তে দলে তামিমের সঙ্গে ওপেন করবেন সৌম্য সরকার। আর মুশফিকের পরিবর্তে উইকেটের পেছনে দায়িত্ব সামলানোর জন্য অভিষেক হবে নুরুল হাসান সোহানের।

এদিকে মুশফিক ও ইমরুল ইনজুরিতে পড়লেও তাদের খুব দ্রুত সুস্থ হওয়ার আশা করছেন তামিম। তিনি জানান আগামী ভারত সফরের আগেই তারা মাঠে ফিরতে পারবেন।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।