ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দ্রুততম হাজারি ক্লাবের সদস্য বাবর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
দ্রুততম হাজারি ক্লাবের সদস্য বাবর বাবর আজম-ছবি:সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটে দ্রুততম এক হাজার রানের মালিক হয়ে রেকর্ড গড়লেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম। পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওডিআইতে নামার মধ্যদিয়ে ২১ ইনিংসেই এই কীর্তি পূরণ করেন বাবর। তবে সমান ইনিংসে এর আগে রেকর্ডটি গড়েছিলেন ভিভ রিচার্ডস, কেভিন পিটারসেন, জোনাথন ট্রট ও কুইন্টন ডি কক।

বাবর ২১ ইনিংসের পাশাপাশি খেলেছেন সমান ২১টি ম্যাচও। তার সমান ম্যাচ খেলেছেন ট্রট ও কক।

তবে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি খেলেছেন ২২টি ম্যাচ। আর সাবেক ইংলিশ তারকা পিটারসেন খেলেছেন ২৭টি ম্যাচ। সর্বপ্রথম ১৯৮০ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিডনিতে দ্রুততম ১’হাজার রানের মালিক হন রিচার্ডস।

অজিদের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে পার্থে ২২ বছর বয়সী বাবর দারুণ ব্যাটিং করেন। আগে ব্যাট করা পাকিস্তানের হয়ে প্রায় একাই লড়ে যান। করেন ১০০ বলে চারটি চার ও একটি ছয়ে ৮৪ রান। তার লড়াইয়ে নির্ধারিত ওভার শেষে সাত উইকেট হারিয়ে সফরকারীরা ২৬৩ রান করে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তিনটি ওয়ানডে সেঞ্চুরি করে অষ্টম ব্যাটসম্যান হিসেবে দুর্দান্ত এক কীর্তি গড়েন বাবর।  

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।