ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

স্মিথের সেঞ্চুরিতে পাকিস্তানের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
স্মিথের সেঞ্চুরিতে পাকিস্তানের হার স্মিথের সেঞ্চুরিতে পাকিস্তানের হার/ছবি: সংগৃহীত

ওয়ানডেতে দ্রুততম ১ হাজার রানের অভিজাত ক্লাবে নাম লেখানো বাবর আজমের ৮৪ রানের ইনিংসটি বৃথাই গেল! সেঞ্চুরি হাঁকিয়ে পুরো আলোটা নিজের করে নিলেন অস্ট্রেলিয়া দলপতি স্টিভেন স্মিথ। তার অপরাজিত ১০৮ ও পিটার হ্যান্ডসকম্বের ৮২ রানের ইনিংসে পাকিস্তানের দেয়া ২৬৪ রানের লক্ষ্যটা পাঁচ ওভার ও সাত উইকেট হাতে রেখে টপকে গেছে স্বাগতিকরা।

দুর্দান্ত জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ এ এগিয়ে গেল অজিরা। পরবর্তী ম্যাচ সিডনিতে ২২ জানুয়ারি।

সিরিজ হার এড়াতে সফরকারীদের জয়ের বিকল্প নেই।

দলীয় ৪৫ রানে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (৩৫) ও উসমান খাজা (৯) বিদায় নিলেও তৃতীয় উইকেটে হ্যান্ডসকম্বকে নিয়ে ১৮৩ রানের জুটি গড়েন ম্যাচ সেরা স্মিথ। রঙিন পোশাকে অভিষেকেই অসাধারণ ইনিংস উপহার দেন ৪টি টেস্ট খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান হ্যান্ডসকম্ব।

ক্যারিয়ারের অষ্টম ওয়ানডে শতক পূর্ণ করতে ৯৭টি বল মোকাবেলা করেন স্মিথ। তাতে ছিল ১০টি চার ও ১টি ছক্কার মার। ১০৮ রানে অপরাজিত থেকে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়ে মাঠ ছাড়েন তিনি। উইকেট তিনটি নেন তিন পেসার মোহাম্মদ আমির, জুনাইদ খান ও হাসান আলী।

এর আগে পার্থের ওয়াকা গ্রাউন্ডে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান স্মিথ। নির্ধারিত ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় সাত উইকেটে ২৬৩। এক হাজারি রানের মাইলফলক স্পর্শ করে সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে থাকতে আউট হন ২২ বছর বয়সী বাবর। অর্ধশতক হাঁকান ওপেনার শারজিল খান। শোয়েব মালিক ও ওমর আকমল দু’জনই ৩৯ রান করেন। মোহাম্মদ রিজওয়ান ১৪ রানে অপরাজিত থাকেন।

জস হ্যাজেলউড তিনটি, ট্রাভিস হেড ২টি আর একটি করে উইকেট নেন বিলি স্ট্যানলেক প্যাট কামিন্স।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০১৭
এমআরএম

আরও পড়ুন...দ্রুততম হাজারি ক্লাবের সদস্য বাবর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।