ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান দলে ফিরছেন অধিনায়ক আজহার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
পাকিস্তান দলে ফিরছেন অধিনায়ক আজহার আজহার আলী-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনিতে চতুর্থ ওয়ানডেতে পাকিস্তান দলে ফিরছেন নিয়মিত অধিনায়ক আজহার আলী। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেললেও হ্যামিস্ট্রিং ইনজুরির কারণে পরের দুই ম্যাচ খেলতে পারেননি তিনি। তবে ফিটনেস টেস্ট দিয়ে আবারও দলে ফিরছেন ডানহাতি এ ব্যাটসম্যান।

আজহারের পরিবর্তে দল থেকে বাদ পড়তে পারেন মিডলঅর্ডার ব্যাটসম্যান আসাদ শফিক। কাল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে দু’দল।

এ প্রসঙ্গে পাকিস্তানের বোলিং কোচ আজহার মাহমুদ বলেন, ‘আজহারের পুনর্বাসন প্রক্রিয়া ও অন্য সবকিছু ঠিক মতো হয়েছে। চতুর্থ ওয়ানডের জন্য সে মোটামুটি নিশ্চিত। ’

এর আগে পাকিস্তানের নিয়মিত ওয়ানডে দলপতি আজহারের জায়গায় অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেন সিনিয়র অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।  

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।  

ব্রিসবেনের প্রথম ওয়ানডেতে হ্যামিস্ট্রিং ইনজুরিতে পড়েন আজহার। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে পরে মাঠ থেকে উঠে যান। অবশ্য দলের হাল ধরতে এরপর আবারো ব্যাট হাতে নামেন তিনি।

আজহারের পরিবর্তে টি-টোয়েন্টির দলপতি সরফরাজ আহমেদের নেতৃত্ব দেওয়ার কথা ছিল। ওয়ানডের এই সহ-অধিনায়ক সম্প্রতি মায়ের অসুস্থতার কারণে অস্ট্রেলিয়া থেকে ছুটি নিয়ে পাকিস্তানে ফেরেন। তাই, দলের ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই হাফিজকে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে নেতৃত্বভার তুলে দেওয়া হয়।

এবারই প্রথমবারের মতো হাফিজ দলকে ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন। এর আগে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছিলেন হাফিজ। তার অধীনে পাকিস্তান ২৯ ম্যাচ খেলে ১৭টিতে জয় পায়। ১১ বার হারের পাশাপাশি হাফিজের অধীনে পাকিস্তান একটি ম্যাচ ড্র করে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ২১ জানুয়ারি ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।