ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে দিল্লির কোচ হলেন পন্টিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৮
আইপিএলে দিল্লির কোচ হলেন পন্টিং ছবি:সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরে ফিরছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং, তবে এবার কিংবদন্তি এ ক্রিকেটার দিল্লি ডেয়ারডেভিলসের হেড কোচের দায়িত্ব পেয়েছেন। ক্লাবটির প্রধান নির্বাহী হেমান্ত দুয়া টুইটারে এমনটি নিশ্চিত করেন।

পন্টিং পাদ্দি আপটন ও ভারতীয় সাবেক অধিয়নাক রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হলেন। আপটনের সঙ্গে নতুনভাবে আর চুক্তি করেনি দিল্লি।

আর দ্রাবিড় ভারতীয় ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে নিজেকে বেছে নিয়েছেন।

গত মৌসুমে দিল্লি ষষ্ঠ হয়ে শেষ করেছিল। যেখানে ১৪ ম্যাচে তারা ছয়টি জয় পায়। যদিও এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে তারা কোনো শিরোপা জিততে পারেনি।

এর আগে পন্টিংয়ের কোচিংয়ে ২০১৫ সালে শিরোপা জিতেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে দুই বছরের চুক্তি শেষে তার সঙ্গে আর নবায়ন করেনি মুম্বাই। তারও আগে ২০১৩ সালে এই ফ্র্যাঞ্চাইজিতে ক্রিকেটার হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। তবে টুর্নামেন্টের মাঝেই বাজে ফর্মের কারণে বাদ পড়েন।

২০১৪ সালে মুম্বাইর উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন পন্টিং। এর আগে ২০০৮ সালে কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার হিসেবে যোগ দিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ০৫ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।