ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বড় টার্গেটের দারুণ জবাব দিচ্ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
বড় টার্গেটের দারুণ জবাব দিচ্ছে ইংল্যান্ড ছবি:সংগৃহীত

সেঞ্চুরিয়ন টেস্টে দাঁতে দাঁত চেপে লড়ে যাচ্ছে ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকা নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৭২ রানে অলআউট হলে ইংলিশদের লক্ষ্য দাঁড়ায় ৩৭৬। যেখানে তৃতীয় দিন শেষে এক উইকেট হারিয়ে ১২১ রান করেছে সফরকারীরা। জিততে হলে এখনও ২৫৫ রান করতে হবে।

শনিবার (২৮ ডিসেম্বর) সিরিজের প্রথম টেস্টে তৃতীয় দিন মুখোমুখি হয় দু’দল।

৩৭৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করে ইংল্যান্ড।

উদ্বোধনী জুটিতে ররি বার্নস ও ডম সিবলি ৯২ রান তোলেন। তবে ৯০ বলে ২৯ করে কেশব মহরাজের শিকার হন সিবলি। কিন্তু দিনের বাকিটা সময় দেখেশুনে খেলে মাঠ ছাড়েন বার্নস ও জো ডেনলি। বার্নস ১১৭ বলে ১১টি চারে ৭৭ করে অপরাজিত থাকেন। ১০ রানে তাকে সঙ্গ দিয়ে প্যাভিলিয়নে যান ডেনলি।

এর আগে ৭২ রানে ৪ উইকেট হারানো প্রোটিয়ারা তৃতীয় দিনে ফের ব্যাটিংয়ে নামে। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান রাসি ভ্যান ডার ডুসেন ৬৭ বলে ৫১ করে বিদায় নেন। আর অ্যানরিচ নর্টের ব্যাট থেকে আসে ৪০ রান। অবসরের ঘোষণা দেওয়া ভারনন ফিল্যান্ডার ৪৬ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে জোফরা আর্চার ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ উইকেট শিকার করেন। বেন স্টোকস পান দুটি উইকেট। এছাড়া জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড ও স্যাম কারেন একটি করে উইকেট ভাগ করে নেন।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।