ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

শফিউলের ৬ উইকেটের পর বড় লিডের পথে সাউথ জোন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
শফিউলের ৬ উইকেটের পর বড় লিডের পথে সাউথ জোন শফিউল ইসলাম

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় দিন শেষে নর্থ জোনের বিপক্ষে লিড নিয়েছে সাউথ জোন। দিন শেষে নর্থ জোনের চেয়ে দ্বিতীয় ইনিংসে সাউথ জোন এগিয়ে রয়েছে ৯৫ রানে। প্রথম দিনের ব্যাটিং বিপর্যয় কাটিয়ে কিছুটা প্রতিরোধ গড়ে নর্থ জোন।

শনিবার (০১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে সাউথ জোন ২৬২ রানে অলআউট হয়। জবাবে ২০৭ রানে শেষ হয় নর্থ জোনের প্রথম ইনিংস।

দিন শেষে দ্বিতীয় ইনিংসে সাউথ জোনের সংগ্রহ ১ উইকেটে ৪০ রান।

৫ উইকেটে ৪৬ রান নিয়ে দ্বিতীয় দিনে প্রথম ইনিংসের খেলা শুরু করে নর্থ জোন। শুরুটা ভালোই করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান রনি তালুকদার ও তানভির হায়দার। ৫৪ রানের জুটি গড়েন তারা। ৩৪ রান করে আউট হন তানভির।

এরপর রনি ৫৫ রান করে বিদায় নেন। দলের রান তখন ১২০। এরপর আরিফুল হক ও সুমন খান ছাড়া আর কোনো ব্যাটসম্যান রানের দেখা পায়নি। সুমন ২৭ রান করে আউট হলেও আরিফুল ৫৮ রানে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসে ২০৭ রানে অলআউট হয় নর্থ জোন।

আগের দিনে ৫ উইকেট নেয়া শফিউল এদিন আরও একটি উইকেট নেন। শফিউল ৪০ রানে ৬ উইকেট নেন। বাকি ৪টি উইকেট যায় স্পিনার আব্দুর রাজ্জাকের ঝুলিতে।

৫৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে সাউথ জোনের সংগ্রহ ১ উইকেটে ৪০ রান। এনামুল হক শূন্য রানে আহত হয়ে মাঠ ছাড়েন। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ফজলে মাহমুদ ২ রান করে তাসকিন আহমেদের বলে আউট হন। শাহরিয়ার নাফিস ১৯ ও শামসুর রহমান ১৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।