ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

ফের শাস্তি নেমে এলো রোহিত-বুমরাহদের ওপর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
ফের শাস্তি নেমে এলো রোহিত-বুমরাহদের ওপর টিম ইন্ডিয়া

একের পর এক দু্‌র্দান্ত জয়ে অদম্য হয়ে ওঠেছে ভারত। কিন্তু জয়ের পাশাপাশি শাস্তিও পিছু ছাড়ছে না রবি শাস্ত্রীর শিষ্যদের। ফের জরিমানা গুনতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। 

ইতোমধ্যে নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইওয়াশ করেছে ভারত। কিন্তু সেই সিরিজ জয়ের আনন্দ তরতাজা থাকতেই টানা দ্বিতীয়বার স্লো-ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ২০ শতাংশ কাটা যাচ্ছে ভারতীয় ক্রিকেটারদের।

সিরিজের শেষ ম্যাচে বিরাট কোহলির পরিবর্তে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেন রোহিত শর্মা। ম্যাচটিতে ৭ রানে জিতে ভারত। বে-ওভালে প্রথম ব্যাট করে তারা ৩ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে। জবাবে নিউজিল্যান্ডের ইনিংস থেমে যায় ৯ উইকেটে ১৫৬ রানে। সেই ম্যাচে কিউইদের ব্যাটিংয়ে নির্ধারিত সময়ের চেয়ে এক ওভার দেরিতে বল শেষ করে ভারত।

এতে আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিকেল ২.২২ ভঙ্গ করে টিম ইন্ডিয়া। যার ফলে এ শাস্তি পেতে হচ্ছে তাদের। এর আগে ওয়েলিংটনে সিরিজের চতুর্থ ম্যাচেও নির্ধারিত সময়ের চেয়ে দুই ওভার দেরিতে শেষ করে একই নিয়ম ভঙ্গ করে ভারত। সেবার কোহলিদের দুই ম্যাচের জন্য ৪০ শতাংশ ম্যাচ ফি কাটা যায়।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।