ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ক্রিকেট

সাকিবের ফেরা নিয়ে উৎসাহী ও স্বস্তিতে মুমিনুল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২০
সাকিবের ফেরা নিয়ে উৎসাহী ও স্বস্তিতে মুমিনুল ছবি: সংগৃহীত

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আসন্ন শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। দেশ সেরা অলরাউন্ডারের ফেরায় স্বস্তি পাচ্ছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক।

 

সাকিবের ফেরা নিয়ে শুক্রবার (০৪ সেপ্টেম্বর) ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ’কে ২৮ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান বলেন, ‘এটা খুবই স্বস্তির (সাকিবের ফেরা)। একজন তরুণ অধিনায়ক হিসেবে আমি খুবই ভাগ্যবান যে, সিরিজের মাঝপথে সাকিব ভাইকে পাবো। ’ 

মুমিনুল আরও বলেন, ‘এটা আমাদের জন্য বড় সুযোগ কারণ উনাকে দলে পেলে আমরা ভালো খেলার সুযোগ পাবো এবং টেস্ট সিরিজ জয়ের সুযোগ থাকবে। এটা খুবই ইতিবাচক যে, যে কোনো টেস্ট অধিনায়কের জন্য সাকিব ভাইকে (একাদশে) পাওয়া। ’

জুয়াড়িদের দেওয়া প্রস্তাব গোপন করায় গত বছর সব ধরনের ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হন সাকিব। গত ২৯ অক্টোবর সেই নিষেধাজ্ঞা শেষ হয় তার। নিষেধাজ্ঞা কাটিয়ে প্রথম ম্যাচ খেলার অপেক্ষায় আছেন সাকিব।  

কয়েকদিন আগে দেশে ফেরা ৩৩ বছর বয়সী অলরাউন্ডার করোনা নেগেটিভ হলেও নিয়ম অনুযায়ী বর্তমানে কোয়ারেন্টিনে আছেন। তবে ০৫ সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে তার শৈশবের দুই কোচ নাজমুল আবেদীন এবং মোহাম্মদ সালাউদ্দিনের অধীনে ক্রিকেট কর্মকাণ্ড শুরু করেছেন সাকিব।  

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন, এর আগে এমন ইঙ্গিত দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। অবশ্য ৩৩ বছর বয়সী তারকা উদ্বোধনী টেস্টে থাকার বিষয়টাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।  

শুরুতে লঙ্কানদের বিপক্ষে টাইগারদের সূচি ছিল জুলাই-আগস্টে। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরারেস কারণে তা স্থগিত হয়ে যায়। তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়া শুরু করতেই পুনরায় সূচি নির্ধারণ করা হয়। দু’দলের তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হতে পারে ২৪ অক্টোবর, কেন্ডিতে। তার জন্য মিরপুরে জোর অনুশীলনও শুরু করেছে টাইগাররা।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।