ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ক্রিকেট

করোনা আক্রান্ত সাইফ-লি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২০
করোনা আক্রান্ত সাইফ-লি সাইফ হাসান ও নিক লি/ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের ওপেনার সাইফ হাসান করোনা আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে কোভিড-১৯ পজিটিভ হয়েছেন দলের ইংলিশ ট্রেনার নিক লিও।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর একটি সূত্র বাংলানিউজকে বিষয়টি জানানোর পর এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবিও।
 
গতকাল (০৭ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা সফরের জন্য প্রথমবার ক্রিকেটারদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল। মঙ্গলবার সেই পরীক্ষার ফলাফল পাওয়া গেছে।  

মোট ১৭ জন ক্রিকেটার ও ৭ জন সাপোর্টিং স্টাফ করোনা পরীক্ষা করা হয়েছিল। এর মধ্যে দুইজন ক্রিকেটারের শরীরে করোনা শনাক্ত হয়।

এদিকে করোনা পরীক্ষার দ্বিতীয় ও শেষ দিনে আরও ৭-৮ জন সাপোর্টিং স্টাফের নমুনা সংগ্রহ করা হয়।

শ্রীলঙ্কা সফরে পরিকল্পনা অনুযায়ী দল ঘোষণার পর ১৮ সেপ্টম্বর থেকে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করার কথা ছিল। তবে ব্যক্তিগত অনুশীলনের সময় ট্রেনার ইয়াকুব আলী চৌধুরী করোনা আক্রান্ত হওয়ায় ক্রিকেটারদের অনুশীলন বন্ধ করে দেওয়া হয়। এরপর সতর্কতার জন্য ক্রিকেটার ও স্টাফদের করোনা টেস্ট করানোর সিদ্ধান্ত নেয় বিসিবি।

দুই ধাপে প্রথমবার করোনা পরীক্ষার পর ১৮ সেপ্টেম্বর দেশ ছাড়ার আগে শেষবারের মতো করোনা পরীক্ষা করা হবে টাইগারদের। এর আগে বুধবার থেকে ফের অনুশীলনে নামার কথা টাইগারদের।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।