ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ক্রিকেট

বিলিংসের অভিষেক সেঞ্চুরি ম্লান করে জিতল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
বিলিংসের অভিষেক সেঞ্চুরি ম্লান করে জিতল অস্ট্রেলিয়া সেঞ্চুরি করেও দলকে জেতাতে না পারা বিলিংস মাঠ ছাড়ছেন মাথায় হাত রেখে।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হারলেও এবার তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে লিড নিয়েছে অস্ট্রেলিয়া। অজিরা জয় পেয়েছে ১৯ রানের।

 

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে ওপেনার ডেভিড ওয়ার্নারকে (৬) হারায় অস্ট্রেলিয়া। এরপর দ্রুত সাজঘরে ফেরেন আরেক ওপেনার অ্যারন ফিঞ্চও (১৬)। তবে শুরুর ধাক্কা সামলে মার্কাস স্টয়নিস (৪৩), মার্কাস লাবুশানে (২১), মিচেল মার্শ (৭৩), গ্লেন ম্যাক্সওয়েল (৭৭) ও শেষদিকে মিচেল স্টার্কের ঝড়ো (১৯) ইনিংসের সুবাদে ৯ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করে অজিরা।  

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ৫০ ওভারের ক্রিকেটে তিনশ’র কাছাকাছি রান করে হারের রেকর্ড নেয় কোনো দলের। অজিরাও হারেনি। তবে ইংলিশদের জয়ের স্বপ্ন দেখাচ্ছিল ৩৪ বছরের এক পুরনো ইতিহাস। ১৯৮৬ সালে সর্বোচ্চ ২৮৫ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল তারা।  

তবে এবার ইতিহাস গড়তে পারেনি ইংল্যান্ড। ২৯৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে স্যাম বিলিংসের অভিষেক সেঞ্চুরিতেও তারা ৯ উইকেট হারিয়ে থেমে যায় ২৭৫ রানে।  

শুরুতে ওপেনার জেসন রয় (৩) বিদায় নিলেও আরেক ওপেনার জনি বেয়ারস্টোর ১০৭ বলে ৮৪ এবং বিলিংসে ১১০ বল ১১৮ রানের ইনিংসে ভর করে এগিয়ে যাচ্ছিল ইংলিশরা। এ দুই ব্যাটসম্যান ছাড়া ইংল্যান্ডের আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি। শেষদিকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয়  ইয়ন মরগানের দল।   

অজিদের হয়ে ১০ ওভারে ৫৫ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন অ্যাডাম জাম্পা। অন্যদিকে নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে গুরুত্বপূর্ণ ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন জস হ্যাজলউড।  

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, সেপ্টেম্ব্র ১২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।