ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ক্রিকেট

এইচপি দলের শ্রীলঙ্কা সফর অনিশ্চিত

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
এইচপি দলের শ্রীলঙ্কা সফর অনিশ্চিত ছবি: সংগৃহীত

জাতীয় দলের শ্রীলঙ্কা সফর নিয়ে অনেকদিন থেকেই ইতিবাচক শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সেই অনুযায়ী প্রস্তুতিও নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

জাতীয় দলের প্রস্তুতির জন্য একই সময়ে এইচপি দলের সফরও নির্ধারণ করেছিল বিসিবি। তবে শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনা সংক্রান্ত নীতিমালার কারণে এইচপি দলের সফর নিয়ে শঙ্কা বাড়ছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিসিবির এক কর্মকর্তা গণমাধ্যমকে একথা জানিয়েছেন।  

জাতীয় দল ও এইচপি দলের ক্রিকেটার সহ বেশ বড় সংখ্যার একটা দল একসঙ্গে শ্রীলঙ্কা সফরে যাবে। সেটা নিয়েই লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় আপত্তি তুলেছে। তারওপর ১৪ দিনের কোরারেন্টিন ও অনুশীলন নিয়ে বেঁকে বসেছে লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়। সে কারণেই অনিশ্চিত এইচপি দলের সফর।  

বিসিবি ওই শীর্ষ কর্মকর্তা বলেন, 'দুই বোর্ড এখনো পর্যন্ত একমত হয়েছে ৭ দিনের কোয়ারেন্টিনের ব্যাপারে। লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা বলছে ১৪ দিনের কোয়ারেন্টিন। কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় আমরা অনুশীলন করতে পারবো কিন্তু এখন সেটাতেও নিষেধাজ্ঞা আসছে। কাজেই আমরা আমাদের অবজারভেশনগুলো তাদের জানাচ্ছি। এটা শ্রীলঙ্কা বোর্ডের নিয়ন্ত্রণে না, স্বাস্থ্য মন্ত্রণালয়, আর্মি অনেক ব্যাপার আছে। সফরে সদস্য সংখ্যাও কমানোর চিন্তা-ভাবনা চলছে। সেটাও  একটা ইস্যু। সেখানে আমরা আরও বাড়ানোর অবজারভেশন দিচ্ছি। '

এইচপি দলের মতো জাতীয় দলের সফর নিয়েও শঙ্কা থাকে কি না সেটা নিয়ে বিসিবির এই কর্মকর্তা জানান, জাতীয় দলের অগ্রাধিকার বেশি থাকবে। তবে সেক্ষেত্রে জাতীয় দলের জন্য টেস্ট সিরিজের প্রস্তুতিতে ঘাটতি থেকে যাবে।   

তিনি বলেন, 'এইচপির ট্যুরটা আলাদা, অগ্রাধিকার তো পাবে জাতীয় দলের সফর। কারণ এইচপির যে ক্যাম্প সেটা আমরা এখন করতে পারবো, পরেও করতে পারবো। কিন্তু জাতীয় দলের যে সফর সেখানে টেস্ট চ্যাম্পিয়নশিপের ব্যাপার আছে। যদি আমরা এই উইন্ডোটা মিস করি তাহলে নতুন উইন্ডো বা স্লট বের করা কঠিন হবে। সুতরাং জাতীয় দলের টেস্ট সিরিজটা অগ্রাধিকার পাবে। ৬-৭ মাস খেলার বাইরে। সেক্ষত্রে টেস্ট ম্যাচ খেলা ও তার প্রস্তুতিটাও ঠিকঠাক আমরা করতে না পারি তাহলে সেটাতো কঠিন হবে। '

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।