ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

জেমকন খুলনার নেতৃত্বে মাহমুদউল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
জেমকন খুলনার নেতৃত্বে মাহমুদউল্লাহ মাহমুদউল্লাহ রিয়াদ/ছবি: সংগৃহীত

সবে করোনামুক্ত মাহমুদউল্লাহ রিয়াদকেই অধিনায়ক হিসেবে বেছে নিল জেমকন খুলনা। আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে এই অফ স্পিনিং অলরাউন্ডারের নেতৃত্বেই খেলবে দলটি।

খুলনার দুই আইকন খেলোয়াড়ের একজন মাহমুদউল্লাহ। অন্যজন সদ্যই এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান। কিন্তু মঙ্গলবার (১৭ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে মাহমুদউল্লাহকেই অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার হওয়ার খবরটি নিশ্চিত করেছেন জেমকন স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক কাজী ইনাম আহমেদ।

গত ১২ নভেম্বর ঢাকার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে নাম ছিল মাহমুদউল্লাহর। কিন্তু প্রথম ডাকে কোনো দল তাকে কেনেনি। এই সুযোগ কাজে লাগিয়ে তাকে দলে ভেড়ায় জেমকন খুলনা। এবার তাকে অধিনায়কের দায়িত্বও দিল দলটি। একই দলে সাকিবকেও খেলতে দেখা যাবে। এই দুজনকে কিনতেই দলটির খরচ হয়েছে ১৫ লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা। ১ কোটি ১৪ লাখ টাকা খরচ করে দল গঠন করেছে খুলনা। এবারের আসরের সবচেয়ে দামি দল এটাই।

আগামী ২৪ নভেম্বর আসরের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে মাহমুদউল্লাহর নেতৃত্বে মাঠে নামবে খুলনা। এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসে তিন মৌসুম অধিনায়কত্বের অভিজ্ঞতা আছে তার। মূলত এ কারণেই তার ওপর ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট।

এর আগে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে গত ৮ নভেম্বর পাকিস্তানে যাওয়ার কথা ছিল মাহমুদউল্লাহর। তবে তার আগে করোনা পরীক্ষা করালে তার পজিটিভ আসে। গত শুক্রবার প্রথম দফায় পজিটিভ হওয়ার পর শনিবার আরও একবার পরীক্ষা করালে সেখানেও দুঃসংবাদ পান। পরে নিজের বাসাতেই আইসোলেশনে ছিলেন তিনি। সেইসঙ্গে পিএসএলে মুলতান সুলতানের হয়ে প্লে-অফে খেলাও বাতিল হয়ে যায় তার।

এখন সুস্থ হয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার জন্য তৈরি হবেন এই তারকা ক্রিকেটার।

জেমকন খুলনার দল: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল আমিন হোসেন, এনামুল হক, শামীম হোসেন, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, নাজমুল ইসলাম, জাকির হাসান, সালমান হোসেন, জহুরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।