ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

কোয়ারেন্টিনের 'কঠিন শর্ত' মানতে হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের

 স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
কোয়ারেন্টিনের 'কঠিন শর্ত' মানতে হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের

করোনা ভাইরাস বিরতির পর বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য দীর্ঘ সময় অপেক্ষা করেত হচ্ছে। চলতি বছর টাগারদের আর কোনো আন্তর্জাতিক সিরিজ নেই।

আগামী জানুয়ারি মাসে ওয়েস্ট ইন্ডিজ দল আসবে বাংলাদেশ সফরে। করোনার সময় সব দেশই সিরিজ আয়োজনে বাড়তি সতর্কতা অবলম্বন করছে। অনেক নিয়ম কানুনের মধ্য দিয়ে চলতে হচ্ছে। ক্যারিবীয়দের এই সফরে আসার পর ক্রিকেটারদের অনুশীলনের সুযোগ করে দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা পরীক্ষা করিয়ে নেগেটিভ আসলে অনুশীলনে কোনো বাধা নেই।

বুধবার (১৮ নভেম্বর) মিরপুরে বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের একথা জানিয়েছেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানিয়েছেন বাংলাদেশের বিদেশি কোচিং স্টাফদের ক্ষেত্রে যে প্রক্রিয়া পালন করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ক্ষেত্রেও সেটাই পালন করা হবে। দেশে আসার করোনা পরীক্ষার আগ পর্যন্ত ক্যারিবীয়দের কোয়ারেন্টিনে থাকতে হবে।

প্রধান নির্বাহী বলেন, 'আমাদের একটা স্ট্যান্ডার্ড প্র্যাক্টিস আছে, বিদেশি খেলোয়াড় বা কোচ যারা অংশগ্রহণ করেন। রিসেন্ট যে টুর্নামেন্টটা আমরা করেছি সেখানেও কিছু বিদেশি স্টাফ ছিলেন। তাদের ক্ষেত্রে যে প্র্যাক্টিসটা আমরা করেছি। তারা আসার পর কোয়ারেন্টিনে থাকবেন। তাদের টেস্ট করা হবে, ফল যদি নেগেটিভ হয়। তাহলে তারা এভেইলেবল হবে। এভাবেই আমরা চেষ্টা করবো। এভাবেই সরকারের সঙ্গে কথা হচ্ছে। '

এছাড়া এই সফরে একটি টেস্ট কমানোর জন্য বিসিবির কাছে অনুরোধ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। জৈব সুরক্ষা বলয়ে বেশি দিন থাকাটা কষ্টকর বলেই তারা এই অনুরোধ করছে বলে জানান প্রধান নির্বাহী। তবে এই বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, 'এখনো এই বিষয়টা চূড়ান্ত হয়নি। আমাদের কাছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড অনুরোধ করেছে যে বায়ো বাবলের মধ্যে থাকাটা যেহেতু একটু সমস্যা। সিরিজের সময়টা কমিয়ে আনা যায় কিনা। সেক্ষেত্রে এটা একটা অপশন যে একটা টেস্ট কমিয়ে সময় কমানো যায় কিনা। এটা নিয়ে আলোচনা হচ্ছে। এখনো চূড়ান্ত সময় নেয়া হয়নি। '

আগামী জানুয়ারি মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলের।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।