ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড

অনেক গুঞ্জনের পর অবশেষে ইংল্যান্ডের পাকিস্তান সফর চূড়ান্ত হয়েছে। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দীর্ঘ ১৬ বছর পর ২০২১ সালের অক্টোবরে ইংলিশরা দেশটিতে সফরে যাবে।

বুধবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) যৌথ বিবৃতিতে এমন তথ্য নিশ্চিত করেছে। আগামী বছরের ১৪ ও ১৫ অক্টোবর করাচিতে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি মাঠে গড়াবে।

এই সফর শেষেই ইংল্যান্ড ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে। আর ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন মনে করেন এই সিরিজটিই বিশ্বকাপের উপযুক্ত প্রস্তুতির মঞ্চ।

এর আগে ২০০৫ সালের পর নিরাপত্তা শঙ্কায় আর পাকিস্তান সফর করেনি ইংল্যান্ড। তবে কিছুদিন আগে করোনা ভাইরাসের সংকটময় সময়েও ইংলিশদের মাঠে খেলে ফিরেছে পাকিস্তান। এরপরই দলটিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছিল পিসিবি। দুই বোর্ডের আলোচনায় চূড়ান্ত হয়েছে দুটি ম্যাচ।

এদিকে ইংল্যান্ডের এই পদক্ষেপের পর অস্ট্রেলিয়াও পাকিস্তান সফরের জন্য রাজি হবে বলে প্রত্যাশা করছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।