ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

করাচি কিংসের প্রধান কোচের ভূমিকায় গিবস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
করাচি কিংসের প্রধান কোচের ভূমিকায় গিবস হার্শেল গিবস/ছবি: সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বর্তমান চ্যাম্পিয়ন করাচি কিংসের প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার হার্শেল গিবস। এর আগে করাচি কিংসের প্রধান কোচের পদে ছিলেন প্রয়াত ডিন জোন্স।

গত সেপ্টেম্বরে মুম্বাইয়ে আইপিএলের ধারাভাষ্যকার হিসেবে কাজ করছিলেন ৫৯ বছর বয়সী জোন্স। সেখানেই হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান অস্ট্রেলিয়ার সাবেক এই ব্যাটসম্যান। সেই থেকেই করাচি কিংসের প্রধান কোচের পদটি খালি ছিল। শনিবার (২ জানুয়ারি) সেই পদে যোগ দিলেন গিবস। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন ফ্যাঞ্চাইজিটি।

গত নভেম্বরেই প্রথমবারের মতো পিএসএলে শিরোপার স্বাদ পায় করাচি কিংস। শিরোপাটি জোন্সকে উৎসর্গ করে ফ্যাঞ্চাইজিটি। এবার জোন্সের জুতোয় পা গলাবেন গিবস। সাবেক এই বিধ্বংসী ব্যাটসম্যান কিছুদিন আগে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) কলম্বো কিংসের কোচের পদ সামলেছেন। তার অধীনে কলম্বো কিংস শীর্ষে থেকে গ্রুপ পর্ব পার হলেও সেমিফাইনালে হেরে যায়।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোতে গিবসের কোচিং করানোর অভিজ্ঞতার ভাণ্ডার বেশ ভালোই। এলপিএল ছাড়াও কুয়েতের প্রধান কোচ এবং আফগানিস্তানের ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগেও কোচের ভূমিকায় দেখা গেছে তাকে। এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট সিক্সার্সের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।